Advertisement
০২ মে ২০২৪
Tomato Price Hike

ভোটের আগে ‘মহার্ঘ’ টোম্যাটো বিলি, অতীতে চিকেন, হুইস্কিও বিলিয়েছেন তেলঙ্গানার শ্রীহরি

সোমবার তেলঙ্গানার মন্ত্রী তথা মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের ছেলে কেটি রামা রাওয়ের জন্মদিন। সেই উপলক্ষে সাধারণ মানুষকে টোম্যাটো বিলি করলেন দলের নেতা রাজানালা শ্রীহরি।

image of tomato

ছবি: প্রতিনিধিত্বমূলক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ২১:০৮
Share: Save:

গত বছর চিকেন আর হুইস্কি বিলি করেছিলেন। সেই ছবি প্রকাশ্যে এসেছিল। এ বার টোম্যাটো। তেলঙ্গানার শাসকদল ভারত রাষ্ট্রসমিতির (বিআরএস) ওই নেতা মহামূল্য টোম্যাটো বিলি করলেন। আবারও ভাইরাল হল সেই ভিডিয়ো।

সোমবার তেলঙ্গানার মন্ত্রী তথা মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের ছেলে কেটি রামা রাওয়ের জন্মদিন। সেই উপলক্ষে সাধারণ মানুষকে টোম্যাটো বিলি করলেন দলের নেতা রাজানালা শ্রীহরি। সাম্প্রতিক সময়ে এই টোম্যাটোর দাম ক্রমেই বৃদ্ধি পেয়েছে। উত্তরাখণ্ডের কিছু এলাকায় এক কেজি টোম্যাটো ২০০ টাকার বেশি দরে বিক্রি হয়েছে। সেই দুর্মূল্য টোম্যাটো বিলি করলেন শ্রীহরি।

চলতি বছরেই তেলঙ্গানায় বিধানসভা ভোট। বিরোধীদের কটাক্ষ, ভোট টানতেই এ সব করছেন শাসক দলের নেতা। অনেকে আবার বলছেন, আসন্ন ভোটে নিজের টিকিট পাকা করে রাখতে চাইছেন। ভিডিয়োতে দেখা গিয়েছে, লাইন করে দাঁড়িয়ে রয়েছেন মহিলা এবং পুরুষেরা। তাঁদের হাতে গোলাপি ব্যাগে ভরা টোম্যাটো তুলে দিচ্ছেন শ্রীহরি। বিআরএসের সরকারি রঙ হল গোলাপি। গত বছর অক্টোবরে একই ভাবে চিকেন এবং মদ বিলি করেছিলেন তিনি।

অন্যদিকে, সোমবার থেকে ভর্তুকি দিয়ে ডিজিটাল মাধ্যমে টোম্যাটো বিক্রি শুরু করেছে সরকারি কৃষি বিপণন সংস্থা জাতীয় সমবায় গ্রাহক ফেডারেশন (এনসিসিএফ)। ৭০ টাকা কেজি দরে টোম্যাটো বিক্রি করছে তারা। সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৩টে পর্যন্ত অর্ডার করা যাবে। অর্ডার অনুযায়ী গ্রাহকের দরজায় টোম্যাটো পৌঁছে দেওয়া হবে। কোনও অতিরিক্ত টাকা নেওয়া হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tomato Price Hike Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE