Advertisement
০২ মে ২০২৪
Indian Student Killed in Canada

পিৎজা দিতে বেরিয়ে বিপদ, ভারতীয় পড়ুয়ার গাড়ি ছিনিয়ে মারধর, মৃত্যু যুবকের

যুবকের নাম গুরবিন্দর নাথ। তিনি ২০২১ সালে কানাডায় এমবিএ পড়তে গিয়েছিলেন। পড়াশোনার ফাঁকে খাবার ডেলিভারি করতেন। নিজের ব্যবসা চালু করার ইচ্ছা ছিল গুরবিন্দরের।

image of indian student

কানাডায় মৃত্যু হয়েছে ভারতীয় পড়ুয়া গুরবিন্দর নাথের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ২০:১৮
Share: Save:

কানাডায় ভারতীয় পড়ুয়ার মৃত্যু। গভীর রাতে খাবার ডেলিভারি করতে বেরিয়েছিলেন ২৪ বছরের ওই যুবক। অভিযোগ, সে সময় কয়েক জন তাঁর গাড়ি ছিনতাই করার চেষ্টা করেন। আর তা করার সময় যুবককে মারধর করা হয়। তাতেই মৃত্যু হয়েছে যুবকের।

যুবকের নাম গুরবিন্দর নাথ। তিনি ২০২১ সালে কানাডায় এমবিএ পড়তে গিয়েছিলেন। পড়াশোনার ফাঁকে খাবার ডেলিভারি করতেন। নিজের ব্যবসা চালু করার ইচ্ছা ছিল গুরবিন্দরের। একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, ৯ জুলাই রাত ২টো ৩০ মিনিটে মিসিসোগার ব্রিটানিয়ায় পিৎজা ডেলিভারি করতে গিয়েছিলেন তিনি। সে সময় কয়েক জন তাঁর গাড়ি ছিনতাইয়ের চেষ্টা করেন। পুলিশ আধিকারিক ফিল কিং জানিয়েছেন, এই ঘটনায় একাধিক জন জড়িত। তদন্তকারীরা মনে করছেন, গাড়ি ছিনতাইয়ের উদ্দেশ্যেই খাবার অর্ডার করে যুবককে ওই জায়গায় ডাকা হয়েছিল।

পুলিশ জানিয়েছে, গুরবিন্দর ওই জায়গায় পৌঁছনোর পর তাঁকে বেধড়ক মারধর করা হয়। এর পর তাঁকে ফেলে রেখে তাঁর গাড়ি নিয়ে পালিয়ে যান অভিযুক্তেরা। কয়েক জন প্রত্যক্ষদর্শী ছুটে এসে গুরবিন্দরকে উদ্ধার করেন। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। ১৪ জুলাই তাঁর মৃত্যু হয়েছে। যেখানে গুরবিন্দরের উপর হামলা হয়েছিল, সেখান থেকে পাঁচ কিলোমিটারের মধ্যে যুবকের গাড়ি মিলেছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, অভিযুক্তদের চিনতেন না গুরবিন্দর।

টরন্টোয় ভারতীয় কনসাল জেনারেল সিদ্ধার্থ নাথ এই ঘটনায় শোক প্রকাশ করে মৃতের পরিবারকে সমবেদনা জানিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন, গুরবিন্দরের মৃত্যুর পর তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাঁর আশা, দোষীদের শাস্তি দেওয়া হবে। শনিবার গুরবিন্দরের মৃত্যুতে শোক প্রকাশ করে মোমবাতি মিছিল করেছেন স্থানীয়রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Student Canada killed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE