Advertisement
১৫ জুন ২০২৪
Temperature

বুধবার থেকে তেলঙ্গানার একাধিক জেলায় তাপমাত্রা ছোঁবে ৪৫ ডিগ্রি, সতর্কতা জারি মৌসম ভবনের

মৌসম ভবন আরও জানিয়েছে, আগামী পাঁচ দিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়বে। রাজ্যবাসীদের আগাম বার্তা দিয়ে এ বিষয়ে সতর্ক করেছে প্রশাসন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৩:৩২
Share: Save:

মার্চেই গরমের দাপট শুরু হয়ে গিয়েছে দেশের নানা প্রান্তে। পিছিয়ে নেই তেলঙ্গানাও। ইতিমধ্যেই দক্ষিণের এই রাজ্যে সতর্কতা জারি করেছে মৌসম ভবন। বুধবার থেকে তাপমাত্রা বাড়বে এই রাজ্যের বেশ কয়েকটি জেলায়। সেই তাপমাত্রা ৪৫ ডিগ্রি পর্যন্ত পৌঁছতে পারে বলে পূর্বাভাস মৌসম ভবনের।

মৌসম ভবন জানিয়েছে, এই গরমের দাপট চলবে ২৭-২৯ মার্চ পর্যন্ত। তার মধ্যে বুধবার যে সব জেলায় সতর্কতা জারি করা হয়েছে সেগুলি হল— আদিলাবাদ, নির্মল, নিজ়ামাবাদ, জাগতিয়াল, রাজানা সিরসিলা, করিমনগর, মাঞ্চেরিয়াল, আসিফবাদ এবং পেডাপল্লি। ২৮ মার্চ (বৃহস্পতিবার) তাপমাত্রা আরও বাড়বে তেলঙ্গানার পূর্ব থেকে দক্ষিণের রাজ্যগুলিতে। ভুপলপল্লি, মুলুগু, ওয়ারঙ্গল, হনুমাকোন্ডা, মেহবুবনগর, ভদ্রাদ্রি, খাম্মাম, সূর্যপেট, নলগোন্ডা, নারায়ণপেটেও সতর্কতা জারি করা হয়েছে।

মৌসম ভবন আরও জানিয়েছে, আগামী পাঁচ দিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়বে। রাজ্যবাসীদের আগাম বার্তা দিয়ে এ বিষয়ে সতর্ক করেছে প্রশাসন। তবে হায়দরাবাদের তাপমাত্রা খুব একটা বাড়বে না। সেখানে ৪০ ডিগ্রির আশপাশেই ঘোরাফেরা করবে তাপমাত্রা। সোমবার থেকেই দাপট দেখাতে শুরু করেছে গরম। নলগোন্ডার তিম্মামপুর এবং ভদ্রাদ্রির সুজাতানগরে সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৮ ডিগ্রি সেলসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Temperature Telangana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE