Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

ছত্তীসগঢ়ে যৌথ বাহিনীর অভিযান, শীর্ষ নেতা-সহ খতম ১০ মাওবাদী

সংবাদ সংস্থা
ছত্তীসগ়ঢ় ০২ মার্চ ২০১৮ ১২:০৫
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

বড়সড় সাফল্য পেল তেলঙ্গানা ও ছত্তীসগড় পুলিশ। এক শীর্ষ নেতা-সহ ১০ মাওবাদীকে খতম করল তারা। দু’পক্ষের গুলির লড়াইয়ে নিহত হয়েছেন এক পুলিশকর্মীও।

গোপন সূত্রে খবর আসে, ছত্তীসগঢ়ের বিজাপুর জেলা এবং তেলঙ্গানার ভাদাদরি কোঠাগুদাম জেলার মধ্যে বিস্তীর্ণ গভীর জঙ্গলে প্রায় ৫০-৬০ জন মাওবাদী জড়ো হয়েছে বৈঠক করার জন্য।

শুক্রবার সাতসকালে তেলঙ্গানা ও ছত্তীসগঢ় পুলিশের যৌথবাহিনী তল্লাশি অভিযান চালায় ওই এলাকায়। সেই সময় যৌথবাহিনীর উপর অতর্কিতে হামলা চালায় মাওবাদীদের দলটি। পাল্টা জবাব দেয় পুলিশও।

Advertisement

আরও খবর: নীরব কি আমেরিকায়? নিশ্চিত নয়, জানাল ওয়াশিংটন

আরও খবর: ধর্ম নয়, নিশানায় সন্ত্রাস, বার্তা মোদীর

দু’পক্ষের মধ্যে দীর্ঘ ক্ষণ সংঘর্ষ চলে। ওই সংঘর্ষে এক শীর্ষনেতা-সহ ১০ মাওবাদী নিহত হয়। পুলিশ সূত্রে খবর, ওই মাওবাদী নেতার নাম হরিভূষণ। যে দশ মাওবাদী নিহত হয়েছে, তাদের মধ্যে ৬ জনই মহিলা। পুলিশ দেহগুলিকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্থানীয় হাসপাতালে পাঠিয়েছে। বাকি মাওবাদীদের খোঁজে অরণ্যে চিরুণি তল্লাশি চালাচ্ছে পুলিশের বিশালবাহিনী। যেখানে গুলির লড়াই হয়, সেই জায়গা থেকে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

অ্যান্টি নকশাল অপারেশনস-এর স্পেশাল ডিরেক্টর জেনারেল ডিএম অবস্থি জানান, এ দিন ভোরে রাইপুর থেকে ৫০০ কিলোমিটার দূরে পূজারি কাঙ্কের জঙ্গলে যৌথবাহিনীর সঙ্গে মাওবাদীদের লড়াইয়ে ১০ মাওবাদী নিহত হয়েছে। মাওবাদী দমন বাহিনী গ্রেহাউন্ড-এর এক জওয়ান নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও তিন জওয়ান। তাঁদের উদ্ধার করে ভদ্রাচলমে হাসপাতালে পাঠানো হয়েছে।



Tags:
Maoist Chhattisgarh Terrorism Telangana Maoist Attack Police Maoist Encounterমাওবাদীমাওবাদী হামলাছত্তীসগঢ়তেলঙ্গানা

আরও পড়ুন

Advertisement