Advertisement
২৩ এপ্রিল ২০২৪
terror attack

Terrorist Attack: ভোটের মরসুমে জঙ্গি হানার শঙ্কা

বিভিন্ন গোয়েন্দা সংস্থার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীকে সতর্ক থাকার জন্য নির্দেশ জারি করা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২২ ০৬:৪১
Share: Save:

পাঁচ রাজ্যে নির্বাচন এবং আসন্ন প্রজাতন্ত্র দিবসে সন্ত্রাসবাদীরা হামলা চালাতে পারে। এই মর্মে বিভিন্ন গোয়েন্দা সংস্থার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীকে সতর্ক থাকার জন্য নির্দেশ জারি করা হয়েছে। সূত্রের খবর, জঙ্গি হামলার আশঙ্কা সম্পর্কে নিরাপত্তাবাহিনীকে বিশদে তথ্য দেওয়া হয়েছে।

চলতি বছরে দেশের পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই রাজ্যগুলিতে কার্যত নির্বাচনী প্রচার শুরু করে দিয়েছে রাজনৈতিক দলগুলি। গোয়েন্দা সংস্থাগুলির সতর্কবার্তায় বলা হয়েছে, নির্বাচনী কর্মকাণ্ডের সুযোগ নিয়ে নাশকতা চালাতে পারে জঙ্গি সংগঠনগুলি। রাজনৈতিক দলের প্রথম সারির নেতারা, নিরাপত্তা বাহিনীগুলির ক্যাম্পাস, নির্বাচনী সভা এবং বাজারগুলিকে নিশানা করতে পারে জঙ্গিরা। এক প্রশাসনিক আধিকারিককে উদ্ধৃত করে সূত্রের খবর, ওই সতর্কবার্তায় বলা হয়েছে, ‘‘রাজনৈতিক ব্যক্তিত্ব, নিরাপত্তা বাহিনী, বাস টার্মিনাস, রেল স্টেশন, বাজারের মতো জনবহুল এলাকা, ধর্মীয় স্থান, সরকারি দফতরগুলিতে হামলা বা বিস্ফোরণ ঘটাতে ছক করছে বিভিন্ন জঙ্গি সংগঠন।’’

এক নির্দেশিকায় বলা হয়েছে, নিরাপত্তা বাহিনীকে সতর্ক থাকতে হবে। যাতে প্রয়োজন মতো যে কোনও পরিস্থিতিতে পদক্ষেপ করতে পারে সেই ব্যবস্থা রাখতে হবে। এক আধিকারিক বলেন, ‘‘নিরাপত্তা বাহিনীগুলিকে নিয়মিত মহড়া দিতে বলা হয়েছে। যাতে যে কোনও সময়ে যে কোনও পরিস্থিতির মোকাবিলা করতে পারে। যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পের ভিতরে ও বাইরে কর্মরত জওয়ানদেরও বিশেষ ভাবে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।’’ নিরাপত্তা বাহিনীর দফতর এবং দফতর চত্বরে কোনও বহিরাগতের প্রবেশ যাতে না ঘটে সে দিকে নজর রাখতে বলা হয়েছে। সিসিটিভি ক্যামেরাগুলিকে সক্রিয় রেখে নিয়মিত নজরদারি চালাতে বলা হয়েছে। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজধানীর নিরাপত্তা আরও কঠোর করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

terror attack Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE