Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Pulwama

দফায় দফায় সংঘর্ষ পুলওয়ামায়, নিহত ৩ লস্কর জঙ্গি

প্রসঙ্গত, সপ্তাহখানেকের মধ্যে উপত্যকায় তৃতীয় বার জঙ্গি হামলা চলল। গত ৩ মাসে অন্তত ২০ জন জঙ্গিকে খতম করেছেন নিরাপত্তারক্ষীরা।

ছবি - সংগৃহীত

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ১৩:২৭
Share: Save:

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় সংঘর্ষে নিহত ৩ লস্কর জঙ্গি। ওই জঙ্গিদের মধ্যে নওগাঁওতে বিজেপি নেতার বাড়িতে হামলাকারী দু’জন জঙ্গিও রয়েছে। বৃহস্পতিবার গভীর রাত থেকেই পুলওয়ামার বসতি এলাকার একটি বহুতলে ওই জঙ্গিদের সঙ্গে সেনা, পুলিশ এবং সিআরপিএফ বাহিনীর সংঘর্ষ শুরু হয়। শুক্রবার সকালেও দু’পক্ষের মধ্যে গোলাগুলি চলে। শেষে ৩ জঙ্গি নিহত হয়।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার শ্রীনগরের শহরতলিতে পুলওয়ামায় বিজেপি নেতা আনওয়ার আহমেদের বসতবাড়িতে হামলা চালায় ৪ লস্কর-ই-তইবা জঙ্গি। ওই হামলায় এক পুলিশকর্মী নিহত হন। হামলার পর ওই পুলিশকর্মীর রাইফেল নিয়ে চম্পট দেয় জঙ্গিরা। তার পর থেকে জঙ্গিদের খোঁজে এলাকায় যৌথ অভিযান শুরু করা হয়।

প্রসঙ্গত, সপ্তাহখানেকের মধ্যে উপত্যকায় তৃতীয় বার জঙ্গি হামলা চলল। গত ৩ মাসে অন্তত ২০ জন জঙ্গিকে খতম করেছেন নিরাপত্তারক্ষীরা। বৃহস্পতিবারও এক বিজেপি নেতার বাড়িতে হামলা হয়েছিল। হামলার পর ওই এলাকায় চিরুনি তল্লাশি শুরু করে যৌথ বাহিনী। শেষমেশ গোয়েন্দা সূত্রে জানা যায়, পুলওয়ামার বসতি এলাকা কাকাপোরায় একটি বহুতলে ৩ লস্কর জঙ্গি লুকিয়ে রয়েছে। তাদের মধ্যে ২ জন বৃহস্পতিবার বিজেপি নেতার বাড়িতে হামলায় জড়িত বলে অভিযোগ। বৃহস্পতিবার গভীর রাত থেকেই ওই বসতবাড়িটি ঘিরে ধরে যৌথ বাহিনী। শুক্রবার সকালেও ওই বাড়ি থেকে গোলাগুলি এবং বিস্ফোরণের প্রবল আওয়াজে রীতিমতো ত্রস্ত গোটা এলাকা।

পুলিশের এক শীর্ষ আধিকারিক বলেন, ‘‘আমরা খবর পাই পুলওয়ামার বসতবাড়িতে ওই জঙ্গিরা লুকিয়ে রয়েছে। তাদের বিরুদ্ধে এখনও অভিযান চালানো হয়। অভিযানের সময় ওই বাড়ির একটি অংশ আইইডি বিস্ফোরণ করে ভেঙে দেওয়া হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.