Advertisement
০২ মে ২০২৪
Air India

এয়ার ইন্ডিয়ার বিমানে হুলস্থুল কাণ্ড, পায়ে গরম জল ফেলে দিলেন ক্রু, গুরুতর জখম মহিলা যাত্রী

মহিলা যাত্রীর পায়ে গরম জল ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে বিমানের এক ক্রু সদস্যের বিরুদ্ধে। বিমানের মধ্যে তাঁর ঠিকমতো চিকিৎসা করানো হয়নি বলেও অভিযোগ করেছেন ওই মহিলা যাত্রী।

photo of air india

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ০৯:৩৮
Share: Save:

বিমানে চড়ে ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখোমুখি হলেন এয়ার ইন্ডিয়ার এক যাত্রী। ওই মহিলা যাত্রীর পায়ে গরম জল ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে বিমানের এক ক্রু সদস্যের বিরুদ্ধে। বিমানের মধ্যে তাঁর ঠিকমতো চিকিৎসা করানো হয়নি বলেও অভিযোগ করেছেন ওই মহিলা। গরম জল পড়ার কারণে তাঁর পায়ে এতটাই চোট লাগে যে, তিনি বিছানায় শয্যাশায়ী হয়েছিলেন বলে দাবি করেছেন ওই যাত্রী। বৃহস্পতিবার এই ঘটনা প্রকাশ্যে এসেছে। এই ঘটনার জেরে যাত্রীর কাছে ক্ষমা চেয়েছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

দিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে চড়ে সান ফ্রান্সিসকো যাচ্ছিলেন চারু তোমর নামে এক মহিলা। তাঁর সঙ্গে ছিলেন চার বছরের পুত্রসন্তান এবং ৮৩ বছরের শাশুড়ি। ওই যাত্রীর অভিযোগ, বিমানের এক ক্রু সদস্য তাঁর ডান পায়ে গরম জল ফেলে দেন। এই কাণ্ডের পর সাহায্য তো দূর, ছুটে পালিয়ে যান ওই ক্রু সদস্য।

গরম জল পায়ে লাগায় যন্ত্রণা হচ্ছিল মহিলার। বাধ্য হয়ে চিৎকার করে চিকিৎসককে ডাকেন তিনি। বিমানে এক চিকিৎসক ছিলেন। তিনিই মহিলার প্রাথমিক চিকিৎসা করান। তবে বিমানে প্রাথমিক চিকিৎসার বন্দোবস্ত পর্যাপ্ত পরিমাণে ছিল না বলে দাবি করেছেন ওই যাত্রী। প্রায় দু’ঘণ্টা ধরে বিমানে যন্ত্রণায় ছটফট করছিলেন বলে দাবি করেছেন তিনি। এই ঘটনার কথা এক্স হ্যান্ডলে (টুইটার) জানিয়েছেন ওই মহিলা।

এই ঘটনা প্রকাশ্যে আসার পরে দুঃখপ্রকাশ করেছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বলা হয়েছে যে, সঙ্গে সঙ্গে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেছিলেন ক্রু সদস্যেরা। চিকিৎসককেও ডাকা হয়। গোটা বিষয়টা তাঁরা গুরুত্ব সহকারে দেখছেন বলেও জানিয়েছে উড়ান সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India flight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE