Advertisement
০৩ মে ২০২৪
Electricity Theft

বিদ্যুৎ চুরি ঠেকাতে অভিযান, খবর পেয়েই তার খুললেন বৃদ্ধ, ধরা পড়ল ড্রোন ক্যামেরায়

বিদ্যুৎ দফতর সূত্রে খবর, লখনউয়ে বেশ কয়েক মাস ধরে বিদ্যুৎ চুরি বেড়ে গিয়েছে। বার বার সতর্কবার্তা পাঠিয়েও হুঁশ ফেরানো যায়নি বাসিন্দাদের।

Electricity theft

বিদ্যুৎ চুরি লখনউয়ের এক বাসিন্দার। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ১৩:২৯
Share: Save:

বিদ্যুৎ চুরি ঠেকাতে ড্রোনের মাধ্যমে নজরদারি শুরু হয়েছে উত্তরপ্রদেশের লখনউয়ে। ড্রোনের মাধ্যমে নজরদারি ছাড়াও আচমকা বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছেন বিদ্যুৎ দফতরের কর্মীরা। কেউ হাতেনাতে ধরা পড়ছেন, কেউ কেউ আবার খবর পেয়েই তড়িঘড়ি বিদ্যুতের তার খুলে নিচ্ছেন। কিন্তু তা করেও যে নিস্তার মিলছে এমনটা নয়, কারণ আকাশপথেও যে নজরদারি চালানো হচ্ছে!

সম্প্রতি সেখানকারই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা যাচ্ছে এক ব্যক্তি ছাদের উপর উঠে বেআইনি ভাবে নেওয়া বিদ্যুৎ সংযোগের তার তড়িঘড়ি করে খুলে ফেললেন। তার পর সেই তার গুটিয়ে রেখে দিলেন।

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওই এলাকায় দু’দিন আগেই বিদ্যুৎ দফতর অভিযান চালিয়েছিল। সেই অভিযানের কথা গোটা এলাকায় চাউর হয়ে যায়। তখনই এক ব্যক্তি ছাদে উঠে বিদ্যুতের তার খোলার জন্য। যে তার ব্যবহার করে বিদ্যুৎ চুরি করছিলেন, সেটি খুলে নেন। কিন্তু উপর থেকে যে এক জন কড়া নজর রাখছিলেন তাঁর এই কর্মকাণ্ডে, সেটি ঘুণাক্ষরেও টের পাননি ওই ব্যক্তি। তাঁর কর্মকাণ্ড রেকর্ড হয়ে যায় ড্রোন ক্যামেরায়। সেই ভিডিয়োই এখন সমাজমাধ্যমে ভাইরাল।

বিদ্যুৎ দফতর সূত্রে খবর, লখনউয়ে বেশ কয়েক মাস ধরে বিদ্যুৎ চুরি বেড়ে গিয়েছে। বার বার সতর্কবার্তা পাঠিয়েও হুঁশ ফেরানো যায়নি বাসিন্দাদের। তাই চোর ধরতে অভিযান শুরু করেছে বিদ্যুৎ দফতর। নজরদারি চালাতে ব্যবহার করা হচ্ছে ড্রোনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Electricity Theft Lucknow
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE