Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Bengaluru Bomb Threat

‘বোমা রয়েছে’! উড়ো ইমেল পেয়েই বেঙ্গালুরুতে একের পর এক স্কুল খালি করা হল, ঢুকল পুলিশ, বম্ব স্কোয়াড

পুলিশের তরফে জানানো হয়েছে, স্কুলগুলি খালি করে তল্লাশি চালানো হচ্ছে। সঙ্গে রয়েছে বম্ব স্কোয়াডও। কোনও সন্দেহজনক বস্তু পড়ে থাকতে দেখলেই, তা খতিয়ে দেখা হচ্ছে।

Thirteen Bengaluru schools evacuated after bomb threat by mail

বেঙ্গালুরুর স্কুলে তল্লাশি চালাচ্ছে পুলিশ এবং বম্ব স্কোয়াড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১১:৫৩
Share: Save:

স্কুলে গিয়েও ফিরতে হল বেঙ্গালুরুর অধিকাংশ স্কুলপড়ুয়াকে। কারণ বোমাতঙ্কের জেরে শহরের একের পর এক স্কুল খালি করে দিল পুলিশ। আতঙ্কে স্কুল চত্বর থেকে বেরিয়ে গেলেন পড়ুয়া, শিক্ষক এবং অভিভাবকেরা। শুক্রবার সকালের এই ঘটনার পরেই স্কুলগুলিতে যায় পুলিশ এব‌ং বম্ব স্কোয়াড। পুলিশের তরফে জানানো হয়েছে, স্কুলগুলিতে তল্লাশি চালানো হচ্ছে। কোনও সন্দেহজনক বস্তু পড়ে থাকতে দেখলেই, তা খতিয়ে দেখা হচ্ছে।

শুক্রবার সকালে পুলিশের কাছে কয়েকটি ইমেল আসে। ইমেলে দাবি করা হয় যে, বেঙ্গালুরুর ১৫টি স্কুলে বোমা রাখা রয়েছে। তার পরই স্কুলগুলিতে পৌঁছে যায় পুলিশ। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে স্কুলগুলি খালি করার বন্দোবস্ত করা হয়। একটি স্কুল আবার অভিভাবকদের উদ্দেশে একটি সতর্কতামূলক নির্দেশিকা প্রকাশ করে। ওই নির্দেশিকায় বলা হয়, অজানা সূত্র মারফত স্কুলে বোমা রাখার খবর এসেছে। তাই স্কুলে পড়া শিশুদের সুরক্ষার কথা মাথায় রেখে সকলকে এখনই ছুটি দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই স্কুলগুলি মূলত বেঙ্গালুরুর হোয়াইটফিল্ড, কোরেমঙ্গলা, সদাশিবনগর এলাকায় অবস্থিত। প্রসঙ্গত, গত বছরও বেঙ্গালুরুর সাতটি স্কুলে বোমা রাখা আছে বলে ফোন এসেছিল পুলিশের কাছে। পরে অবশ্য দেখা যায় অসৎ উদ্দেশ্যে ভুয়ো ফোন করেছিল কেউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE