Advertisement
০২ মে ২০২৪
Rail Accident

ওড়িশায় লাইনচ্যুত হয়ে প্ল্যাটফর্মে উঠে গেল মালগাড়ি! মৃত ৩, আহত ২, বাতিল বেশ কিছু ট্রেন

সোমবার সকালে ওড়িশার জাজপুর জেলার কোড়াই স্টেশনে অপেক্ষা করছিলেন যাত্রীরা। সে সময় মালগাড়িটি লাইনচ্যুত হয়ে প্ল্যাটফর্মের উপর উঠে পড়ে। উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ রেলের।

ওড়িশায় লাইনচ্যুত হয়ে প্ল্যাটফর্মে উঠে গেল মালগাড়ি।

ওড়িশায় লাইনচ্যুত হয়ে প্ল্যাটফর্মে উঠে গেল মালগাড়ি। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১০:০৪
Share: Save:

মালগাড়ি লাইনচ্যুত হয়ে ৩ জনের মৃত্যু হল ওড়িশার কোড়াই স্টেশনে। আহত হয়েছেন ২ জন। সোমবার সকালে সে রাজ্যের জাজপুর জেলার এই স্টেশনে অপেক্ষা করছিলেন যাত্রীরা। সে সময় ভদ্রক থেকে কটকের দিকে যাওয়া মালগাড়িটি লাইনচ্যুত হয়ে প্ল্যাটফর্মের উপর উঠে পড়ে।

পূর্ব উপকূলীয় রেলের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওড়িশার ভদ্রক রেল ডিভিশনের ভদ্রক-কপিলাস রোড রেল সেকশনের কোড়াই স্টেশনে সোমবার সকাল ৬টা ৫৪ মিনিটে একটি মালগাড়ি লাইনচ্যুত হয়। ট্রেনের চুয়ান্নটি বগির মধ্যে ৮টি বগি কোড়াই স্টেশনের একটি প্ল্যাটফর্মে উঠে যায়। জাজপুরের পুলিশ সুপার একটি সংবাদ সংস্থাকে জানান, এই ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছে। উদ্ধারকাজ শুরু হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রেলের তরফে জানা গিয়েছে, দুর্ঘটনার সময় প্ল্যাটফর্মে ভুবনেশ্বরমুখী লোকাল ট্রেন ধরার জন্য দাঁড়িয়েছিলেন জনা কুড়ি যাত্রী। সে সময়ই নিয়ন্ত্রণ হারিয়ে প্ল্যাটফর্মে উঠে যায় গাড়িটি।

ধাক্কার প্রাবল্যে স্টেশনের ওভারব্রিজে উঠে যায় মালগাড়ির একটি বগি। প্রাথমিক ভাবে উদ্ধারকাজ শুরু করেন স্থানীয়রাই। আহতদের তড়িঘড়ি করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রেলের এক পদস্থ আধিকারিক জানিয়েছেন, রেলের চিকিৎসক দলকে দ্রুত ঘটনাস্থলে পৌঁছনোর নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছেন রেলের ডিভিশনাল ম্যানেজার। লাইনচ্যুত মালগাড়িটিকে না সরানো পর্যন্ত ওই ডিভিশনে রেল পরিষেবা বিপর্যস্ত হতে পারে বলে মনে করা হচ্ছে।

এই দুর্ঘটনার জন্য বাতিল করা হয়েছে, হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেস, হাওড়া-পুরী শতাব্দী এক্সপ্রেস, শালিমার-পুরী এক্সপ্রেস, পুরী-শালিমার এক্সপ্রেস-সহ একাধিক ট্রেন। কিছু ট্রেনের যাত্রাপথকে সংক্ষিপ্ত করা হয়েছে। ভুবনেশ্বর-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেস জাজপুর পর্যন্ত যাবে। ডাউন জনশতাব্দী এক্সপ্রেসকে বাতিল করা হয়েছে।

কিছু ট্রেনের গতিপথ পরিবর্তন করে সেগুলিকে জাখপুরা-জারোলি-টাটা দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। কিছু ট্রেনকে ঝাড়সুগুদা দিয়েও ঘুরিয়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rail Accident Odisha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE