Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

মুম্বইয়ের কাছে বাড়ি ভেঙে মৃত ১০, ২০-২৫ জনের আটকে থাকার আশঙ্কা

সংবাদ সংস্থা
মুম্বই ২১ সেপ্টেম্বর ২০২০ ০৮:৩০
ধ্বংসস্তুপে চালানো হচ্ছে উদ্ধারকাজ। ছবি টুইটার থেকে নেওয়া।

ধ্বংসস্তুপে চালানো হচ্ছে উদ্ধারকাজ। ছবি টুইটার থেকে নেওয়া।

মহারাষ্ট্রে ফের বহুতল ভেঙে পড়ার ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। সোমবার ভোর ৪টে নাগাদ মুম্বইয়ের কাছে ভিয়ান্ডি এলাকায় ভেঙে পড়ে তিনতলা বাড়িটি। এই ঘটনায় নিয়ে টুইটে দু:খপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভোর বেলা বাড়িটি ভেঙে পড়ার পর স্থানীয়রা ২০ জনকে উদ্ধার করেন। এর পর উদ্ধারকাজ শুরু করে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দল। দমকল বাহিনী ও পুলিশও সেই কাজে সহায়তা করছে। তারা এক শিশু সহ ১১ জনকে ধ্বংসস্তুপ থেকে বের করে আনে। এখনও পর্যন্ত মোট ৩১ জনকে ভেঙে পড়া বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। কিন্তু এখনও ২০-২৫ জনের আটকে থাকতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর এক অফিসার।

থানে পুর কর্পোরেশনের এক মুখপাত্র বহুতল ভাঙার ঘটনা নিয়ে বলেছেন, ‘‘ভিয়ান্ডিতে বিল্ডিং ভেঙে পড়ার ঘটনায় এখনও অবধি আট জনের মৃত্যু হয়েছে।’’ এই বিবৃতির পরে আরও দু’জনের মৃত্যুর কথা জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। জানা গিয়েছে, ওই বহুতলটি প্রায় ৪০ বছরের পুরনো। সেখানে প্রায় ২০টি পরিবার থাকত। দেখুন কী ভাবে সেখানে উদ্ধারকার্য চালিয়ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী—

Advertisement

এই ঘটনায় মৃতদের পরিবাররে প্রতি সমবেদনা জানিয়ে করে সব রকম সাহায্যের কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, ‘‘মহারাষ্ট্রের ভিয়ান্ডির ঘটনায় দুঃখিত। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।’’ ক্ষতিগ্রস্তদের সব রকম সাহায্য করা হবে বলেও জানিয়েছেন তিনি।




আরও পড়ুন

Advertisement