Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Tin Shed collapsed

উত্তরপ্রদেশের রেলস্টেশনে টিনের ছাউনি ভেঙে পড়ল নিত্যযাত্রীদের উপর, জখম বহু, গুরুতর দুই

এই ঘটনার পর নিরাপত্তা নিয়ে রেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন যাত্রীরা। তাঁদের অভিযোগ, ঠিক মতো রক্ষণাবেক্ষণ না করার ফলে এই দুর্ঘটনা। অনেকের মৃত্যু হতে পারত। বরাতজোরে বেঁচে গিয়েছেন।

ভেঙে পড়া টিনের সেই ছাউনি। ছবি: সংগৃহীত।

ভেঙে পড়া টিনের সেই ছাউনি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১২:২৭
Share: Save:

ট্রেন ধরার জন্য স্টেশনের প্ল্যাটফর্মের ছাউনির নীচে দাঁড়িয়ে ছিলেন বহু যাত্রী। আচমকাই টিনের সেই ছাউনি ভেঙে পড়ে তাঁদের উপর। ওই ছাউনির নীচে চাপা পড়ে যান যাত্রীরা। এই ঘটনায় হুলস্থুল পড়ে যায় উত্তরপ্রদেশের চান্দৌসি রেলস্টেশনে।

সম্ভল জেলার চান্দৌসি স্টেশনে দিনের বেশির ভাগ সময়েই যাত্রীদের ভিড় থাকে। বুধবার রাতে ট্রেন ধরার জন্য অপেক্ষা করছিলেন বেশ কিছু যাত্রী। তাঁরা সকলেই প্ল্যাটফর্মের ছাউনির নীচে অপেক্ষা করছিলেন। তখনই ভেঙে পড়ে সেটি। বিকট শব্দে সেটি ভেঙে পড়তেই অন্য যাত্রীরা চাপা পড়ে যাওয়া যাত্রীদের উদ্ধারে হাত লাগান। রেলপুলিশও উদ্ধারকাজ চালায়। ছাউনি সরিয়ে এক এক করে যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। জিআরপি সূত্রে খবর, এই ঘটনায় এক ব্যক্তি এবং তাঁর পুত্র গুরুতর জখম হয়েছেন।

এই ঘটনার পর নিরাপত্তা নিয়ে রেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন যাত্রীরা। তাঁদের অভিযোগ, ঠিক মতো রক্ষণাবেক্ষণ না করার ফলে এই দুর্ঘটনা। অনেকের প্রাণহানি ঘটতে পারত। কিন্তু বরাতজোরে যাত্রীরা বেঁচে গিয়েছেন বলে নিত্যযাত্রীরা জানিয়েছেন। এক নিত্যযাত্রী বলেন, “প্রতি দিনই রাতে স্টেশনে এসে ওই ছাউনির নীচে অপেক্ষা করি। আরও অনেক যাত্রী ট্রেন ধরার জন্য ওই ছাউনির নীচে এসেই দাঁড়ান। বুধবার রাতেও বহু যাত্রী অপেক্ষা করছিলেন। হঠাৎই ছাউনিটি আমাদের সকলের উপর ভেঙে পড়ে। স্টেশনে থাকা অন্য যাত্রীরা আমাদের উদ্ধার করেন। কারও হাতে, কারও পায়ে, কারও আবার মাথায় গুরুতর চোট লেগেছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rail Station UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE