Advertisement
২৩ জুন ২০২৪
Prayagraj

Prayagraj murder case: মানবাধিকার কমিশনের চেয়ারম্যান শুক্রবার সময় দিলেন তৃণমূলের সত্যানুসন্ধান কমিটিকে

জাতীয় মানবাধিকার কমিশনের পক্ষ থেকে সময় দেওয়া হয়েছে তৃণমূলের প্রতিনিধিদের। এই দলে থাকবেন দোলা সেন, সাকেত গোখলে ও ললিতেশ ত্রিপাঠী।

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ১৩:১৩
Share: Save:

আগামীকাল জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের সঙ্গে দেখা করবেন তৃণমূলের সত্যানুসন্ধান কমিটির সদস্যরা। তৃণমূল সূত্রে খবর, শুক্রবার দুপুর ১২টায় জাতীয় মানবাধিকার কমিশনের পক্ষ থেকে সময় দেওয়া হয়েছে তৃণমূলের প্রতিনিধিদের। এই প্রতিনিধি দলে থাকবেন রাজ্যসভার সাংসদ দোলা সেন, সমাজকর্মী তথা তৃণমূল নেতা সাকেত গোখলে ও উত্তরপ্রদেশের তৃণমূল নেতা ললিতেশ ত্রিপাঠী।

গত শুক্রবার উত্তরপ্রদেশের প্রয়াগরাজে নৃশংস ঘটনা ঘটে। একই পরিবারের পাঁচ জন সদস্যকে হত্যা করা হয়। রবিবার উত্তরপ্রদেশের ওই গ্রামে গিয়ে নিহতদের পরিবারের সঙ্গে কথা বলেছিল তৃণমূলের পাঁচ সদস্যের এই সত্যানুসন্ধান কমিটি। পরে মানবাধিকার কমিশনে লিখিত ভাবে একটি চিঠিও দিয়েছিল এই কমিটি। শুক্রবার সরাসরি মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের সঙ্গে দেখা করে নিজেদের অবস্থান স্পষ্ট করবেন মমতার প্রতিনিধিরা।

উত্তরপ্রদেশের প্রয়াগরাজের থরবই থানার অন্তর্গত খেভরাজপুরে দু’বছরের এক শিশু-সহ একই পরিবারের পাঁচ জনকে কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা। নিহতদের পরিবারের সদস্য সুনীল যাদবের সঙ্গে কথা বলে তৃণমূলের প্রতিনিধি দল। সুনীল সিবিআই তদন্তের দাবি করেন তৃণমূল নেতাদের কাছে। তিনি বলেন, ‘‘আমার বোন ও স্ত্রীকে ধর্ষণ করা হয়েছে। তাঁদের দেহের উপর কোনও কাপড় ছিল না। এটা বড় রকমের ষড়যন্ত্র। আমি এই ঘটনার সিবিআই তদন্ত চাই।’’

তাঁর মুখ থেকে ঘটনার বিবরণ শুনে উত্তরপ্রদেশ পুলিশের তদন্ত নিয়ে প্রশ্ন তোলেন তৃণমূলের প্রতিনিধি দল। এ বার সরাসরি জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের কাছেই যোগী আদিত্যনাথের পুলিশের ভুমিকা নিয়ে প্রশ্ন তুলবেন তাঁরা।


গত বছর বিধানসভা নির্বাচন মিটে যাওয়ার পর ভোট-পরবর্তী সন্ত্রাসের ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশন যে সক্রিয়তা দেখিয়েছিল, উত্তরপ্রদেশের ঘটনায় তারা সে ভাবে সরব হয় কি না, তা দেখতেই এমন কুশলী চাল দিয়েছে বাংলার শাসকদল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE