Advertisement
২৪ এপ্রিল ২০২৪
TMC

TMC: আবার রাজ্যপাল বিতর্ক পৌঁছল সংসদে, রাজ্যসভা থেকে ওয়াক আউট তৃণমূলের

ফের রাজ্যপাল ধনখড় ইস্যু নিয়ে দিল্লি দরবার তৃণমূলের। শুক্রবার রাজ্যপালের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে রাজ্যসভায় বাজেট অধিবেশন বয়কট সাংসদদের।

ধনখড়কে নিয়ে সংসদে সরব তৃণমূল।

ধনখড়কে নিয়ে সংসদে সরব তৃণমূল। অলংকরণ: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১২:৪৮
Share: Save:

এ বার রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে সংসদে সরব তৃণমূল কংগ্রেস। শুক্রবার রাজ্যপালের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে রাজ্যসভায় বাজেট অধিবেশন বয়কট করলেন তৃণমূলের সাংসদরা। বাংলার রাজ্যপালকে নিয়ে সংসদে আলোচনা চান তৃণমূল সাংসদরা। কিন্তু চেয়ারম্যান সেই প্রস্তাব নাকচ করেন। এর প্রতিবাদে ওয়াক আউট করেন বিরোধী সাংসদরা।

প্রসঙ্গত, গত কয়েক দিনে রাজ্য বনাম রাজ্যপাল সঙ্ঘাত তুঙ্গে উঠেছে। তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং রাজ্যপালকে নিয়ে মন্তব্য করেছেন। বৃহস্পতিবার নেতাজি ইনডোরের প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে পড়েন পুলিশ সুপার অমরনাথ কে কে। মমতা জানতে চান, রাজ্যপাল তাঁদের ফোন করেন কি না। মমতা এ-ও জানতে চান, পুলিশ সুপার কোনও রাজনৈতিক চাপে পড়েছেন কি না। অন্য দিকে ধনখড়ের টুইট-প্রবাহও জারি রয়েছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে এক টুইটে তিনি আইএএস ও আইপিএস অ্যাসোসিয়েশনের টুইটার হ্যান্ডল ট্যাগ করে লেখেন ‘গুরুত্বপূর্ণ ইস্যু’। পাশাপাশি লেখেন, ‘পুলিশের মেরুদণ্ডে আঘাত’।

এর আগে গত সোমবার রাজ্যপালকে অপসারণের আবেদন নিয়ে সরাসরি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে আদেবন জানান তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। এ দিন রাষ্ট্রপতির কাছে তিনি এই আবেদন করেন। সেদিন সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, “রাষ্ট্রপতি মহাশয় ওঁর বক্তব্য রাখার পর প্রথম সারিতে যাঁরা বসেছিলেন তাঁদের সঙ্গে দেখা করেন। তখনই সরাসরি ওঁকে বলি। আমি অনুরোধ করি, আপনি বাংলার রাজ্যপালকে সরিয়ে নিন। দেশের সংসদীয় গণতন্ত্রের জন্য এটা ক্ষতি হচ্ছে। উনি সবসময় সকলকে বিব্রত করেন। রাষ্ট্রপতি মহাশয় শুনেছেন। বেঙ্কাইয়া নাইডুজিও ওঁর সঙ্গে ছিলেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Jagdeep Dhankhar Rajya Sabha MP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE