Advertisement
০২ অক্টোবর ২০২২
Snowfall

Snowfall in Darjeeling: রেকর্ড তুষারপাত দার্জিলিঙে, ২০ বছর পর বরফের চাদরে মুখ ঢাকল ঘুম

চলতি বছরের ৩৮ দিনের মধ্যে এ নিয়ে ষষ্ঠ বার তুষারাবৃত দার্জিলিং। যা রেকর্ড তৈরি করেছে। পাহাড়বাসীদের বক্তব্য, এত তুষারপাত আগে কখনও হয়নি।

বরফে মুখ ঢেকেছে দার্জিলিং। নিজস্ব চিত্র।

বরফে মুখ ঢেকেছে দার্জিলিং। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১২:২০
Share: Save:

মরসুমের রেকর্ড তুষারপাত হল দার্জিলিং-সহ কার্শিয়াঙে। বছরের ষষ্ঠ তুষারপাতে আছন্ন দার্জিলিঙের ঘুম-সহ কার্শিয়াঙের চটকপুর।

চলতি বছরের ৩৮ দিনের মধ্যে এ নিয়ে ষষ্ঠ বার তুষারাবৃত দার্জিলিং। যা রেকর্ড তৈরি করেছে। টাইগার হিল, সান্দাকফুতে এই মরসুমে নিয়ম করে তুষারপাত হলেও ঘুম-সহ কার্শিয়াঙের চটকপুরে তুষারপাত দেখা গেল প্রায় বছর ২০ পর। পাহাড়বাসীদের বক্তব্য, এই পরিমাণ তুষারপাত এর আগে কখনও হয়নি৷

শুক্রবার সকাল থেকেই শুরু হয়েছে বৃষ্টি। দার্জিলিং-সহ কালিম্পং, কার্শিয়াঙের বেশ কিছু জায়গায় ঘন কুয়াশায় ঢেকে গিয়েছে। তার মধ্যেই তুষারপাত শুরু হয় ঘুম-সহ চটকপুরে। অন্য দিকে সান্দাকফু, সিঙ্গালিলা রেঞ্জে অন্যান্য বছরের তুলনায় অনেক বেশি তুষারপাতের খবর মিলেছে।

প্রবল তুষারপাতের জেরে সেরপাং, থ্রুমশিং লা, সেঙ্গর এবং লাটোং লা এলাকায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আবহাওয়ার পরিস্থিতি কেমন রয়েছে তা খবর নিয়েই যেন পর্যটকরা রাস্তায় বেরোন এমনই পরামর্শ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

তুষাপাতের খবরে খুশি পর্যটকরা। তার মধ্যে রাজ্য প্রশাসন পর্যটনকেন্দ্রগুলি খুলে দেওয়ায় এ বার তুষারপাতের টানে বহু পর্যটক ভিড় জমাচ্ছেন দার্জিলিঙে। পর্যটক আসায় স্থানীয় ব্যবসায়ীরাও খুশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.