Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ব্লু হোয়েল: ভারতকে সাহায্য করতে চায় রাশিয়া

মাদুরাইয়ের এক কলেজপড়ুয়া ব্লু হোয়েল গেমের ফাঁদে পড়ে আত্মঘাতী হওয়ার পর একটি জনস্বার্থ মামলা দায়ের হয় মাদ্রাজ হাইকোর্টে। ওই আত্মঘাতী খেলার নি

সংবাদ সংস্থা
মাদুরাই ২৪ সেপ্টেম্বর ২০১৭ ২০:০০
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

ব্লু হোয়েলের মতো আত্মঘাতী খেলা সম্পর্কে সচেতন করতে তামিলনাড়ু সরকারকে সাহায্য করতে চায় রাশিয়া। মাদ্রাজ হাইকোর্টের মাদুরাই বেঞ্চে দক্ষিণ ভারতে রাশিয়ার ভাইস কনসাল মিশেল জে গোবার্তভের তরফে জমা দেওয়া একটি রিপোর্টে এ কথা জানানো হয়েছে।

মাদুরাইয়ের এক কলেজপড়ুয়া ব্লু হোয়েল গেমের ফাঁদে পড়ে আত্মঘাতী হওয়ার পর একটি জনস্বার্থ মামলা দায়ের হয় মাদ্রাজ হাইকোর্টে। ওই আত্মঘাতী খেলার নিয়মকানুন নিয়ে তদন্তে আদালতকে সাহায্যেরও আশ্বাস দেওয়া হয়েছে রুশ ভাইস কনসালের তরফে।
রিপোর্টে অবশ্য এটাও জানানো হয়েছে, ভিকে ডট কম নামে একটি রুশ সোশ্যাল মিডিয়া সাইট থেকেই এই গেমের জন্ম হয়নি। গেমটিতে বিভিন্ন উপায়ে অ্যাকসেস করা যায়। তাই ওই রুশ সাইটটিকে নিষিদ্ধ করাটা হয়তো ঠিক হবে না। ওই গেমে ঢোকার নিয়মকানুনও খুব সরল নয়। তা ছাড়াও ওই গেমের ফাঁদে পড়ে যে মাত্র ৮ জন আত্মঘাতী হয়েছে রাশিয়ায়, আদালতে জমা দেওয়া রুশ ভাইস কনসালের রিপোর্টে সে কথাও জানানো হয়েছে।

আরও পড়ুন- প্লাস্টিকখেকো ছত্রাকের সন্ধান পাকিস্তানের আবর্জনা স্তূপে

Advertisement

আরও পড়ুন- দেবী দু্র্গাকে ‘যৌনকর্মী’ বলে বিতর্কের মুখে দিল্লির অধ্যাপক

সেই রিপোর্টে এও বলা হয়েছে, ভারত, চিন সহ বিভিন্ন দেশে যে ব্লু হোয়েল গেমের ফাঁদে পড়েই আত্মহত্যার ঘটনা ঘটে চলেছে, তাও প্রমাণিত হয়নি।

আদালতে রুশ ভাইস কনসালের তরফে ওই রিপোর্ট জমা দিয়েছেন রুশ-ভারত গ্রামোন্নয়ন কেন্দ্রের চেয়ারম্যান আর রাজাগোপাল।



Tags:
India Russia Blue Whale Gobartovগোবার্তভ
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement