Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CPI Maoist

মাওবাদীদের শীর্ষ নেতার আত্মসমর্পণ ঝাড়খণ্ডে, মাথার উপর ঝুলছে একশো মামলার খাঁড়া

মিথিলেশ সিংহের বিরুদ্ধে মোট ১০৪টি মামলা রয়েছে। তার মধ্যে অন্তত ৬টি খুনের মামলা বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। মিথিলেশের মাথার দাম ঘোষণা করা হয়েছিল ১৫ লক্ষ টাকা।

Top maoist leader of Jharkhand with more than 100 cases surrenders before police

পুলিশের কাছে আত্মসমর্পণ মিথিলেশ সিংহের। — নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৫৩
Share: Save:

পুলিশের কাছে আত্মসমর্পণ করলেন মাওবাদীদের এক শীর্ষ নেতা। আত্মসমর্পণ করেছেন মাওবাদী কমান্ডার মিথিলেশ সিংহ ওরফে দুর্যোধন মাহাতো। দক্ষিণ ছোটনাগপুরের ইনস্পেক্টর জেনারেল এবং কেন্দ্রীয় বাহিনীর সামনে শুক্রবার আত্মসমর্পণ করেন মিথিলেশ।

মিথিলেশের বিরুদ্ধে মোট ১০৪টি মামলা রয়েছে। তার মধ্যে বোকারো জেলায় রয়েছে ৫৮টি, হাজারিবাগে রয়েছে ২৬টি, গিরিডিতে ৫টি, সরাইকেলায় ৪টি পশ্চিম সিংভূমে ২টি এবং ধানবাদে ১টি মামলা রয়েছে। এর মধ্যে মিথিলেশের বিরুদ্ধে অন্তত ৬টি খুনের মামলা রয়েছে বলে ঝাড়খণ্ড পুলিশ সূত্রে জানা গিয়েছে। মিথিলেশের মাথার দাম ঘোষণা করা হয়েছিল ১৫ লক্ষ টাকা। আত্মসমর্পণের পর মিথিলেশ জানিয়েছেন, মাওবাদীদের সংগঠনের মধ্যে শোষণের কারণেই তিনি হতাশায় দল ছেড়েছেন।

ঝাড়খণ্ড পুলিশের দাবি, গত ৩ বছরে লাগাতার অভিযানের জেরে এক হাজার তিনশোর বেশি মাওবাদী গ্রেফতার হয়েছে। পুলিশের দাবি, অভিযান ছাড়াও আত্মসমর্পণের জন্য প্রচারও চালানো হচ্ছে। সেই প্রচারে সাড়া দিয়ে এখনও পর্যন্ত ৫০ জন মাওবাদী আত্মসমর্পণ করেছেন বলেও পুলিশের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPI Maoist surrender Maoist ranchi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE