Advertisement
১৯ মে ২০২৪
Train Cancel

ট্রেন দুর্ঘটনার সেই বাহানগা বাজার স্টেশনে লাইন মেরামতির কাজ, রবিবার বাতিল বহু ট্রেন

গত ২ মে সন্ধ্যা ৭টা নাগাদ ওড়িশায় বালেশ্বরের কাছে বাহানগা বাজার স্টেশনে দুর্ঘটনার কবলে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস।

Train cancellation for maintenance works in Bahanaga bazar station of Odisha

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভুবনেশ্বর শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ২০:১২
Share: Save:

ওড়িশার বালেশ্বরের ট্রেন দুর্ঘটনা ঘটেছিল খড়্গপুর-ভদ্রক ডিভিশনের বাহানগা বাজার স্টেশনে। দুর্ঘটনার অভিঘাতে উপড়ে গিয়েছিল লাইন। তারপর অবশ্য দ্রুত গতিতে কাজ চালিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করেন রেল কর্তৃপক্ষ। শুরু হয় ট্রেন চলাচলও। তবে এখনও লাইন মেরামতির কাজ শেষ হয়নি সেখানে। রেলের তরফে জানানো হয়েছে, আগামী রবিবার হবে সেই কাজ।

এই কাজ চলার কারণে আগামী রবিবার (১৮ জুন) দূরপাল্লার একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। ওই দিনের জন্য বাতিল থাকছে শালিমার-হাওড়া ইস্ট কোস্ট এক্সপ্রেস, শালিমার-পুরী জগন্নাথ এক্সপ্রেস, তিরুপতি-হাও়ড়া এক্সপ্রেস, খড়্গপুর-খুরদা রোড এক্সপ্রেস, হাওড়া-পুরী শতাব্দী এক্সপ্রেস। এ ছাড়াও বাতিল ট্রেনের তালিকায় রয়েছে, দিঘা-পুরী এক্সপ্রেস, কলকাতা-পুরী স্পেশাল, হাওড়া-ভদ্রক এক্সপ্রেস।

কিছু ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। যোগনগরী হৃষিকেশ-পুরী এক্সপ্রেস ওই দিনের জন্য ঝাড়সুগুদা হয়ে যাবে। ফিরতি ট্রেনটিও একই বিকল্প পথ দিয়ে আসবে। কিছু ট্রেনের যাত্রাপথও সংক্ষিপ্ত করা হয়েছে। রবিবার খড়্গপুর-ভদ্রক মেমু স্পেশাল বালেশ্বর পর্যন্ত যাবে। ফিরতি ট্রেনটিও বালেশ্বর স্টেশন থেকেই ছাড়বে।

গত ২ মে সন্ধ্যা ৭টা নাগাদ ওড়িশায় বালেশ্বরের কাছে বাহানগা বাজার স্টেশনে দুর্ঘটনার কবলে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। একই সঙ্গে দুর্ঘটনাগ্রস্ত হয় একটি মালগাড়িও। এই ৩ ট্রেনের দুর্ঘটনায় ২৮৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১২০০ জনেরও বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train cancel Odisha Train Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE