Advertisement
০৫ মে ২০২৪
ED

বালাজির পর তাঁর ভাই, টাকা নিয়ে চাকরির মামলায় ধৃত তামিলনাড়ুর মন্ত্রীর ভাইকেও সমন ইডির

ইডি সূত্রে খবর, অর্থের বিনিময়ে চাকরি দেওয়ার ঘটনায় বেশ কয়েকটি অভিযোগ ইডির কাছে জমা পড়েছে সেন্থিল বালাজির ভাই অশোকের বিরুদ্ধে। সেই সূত্রেই তাঁকে সমন পাঠাল কেন্দ্রীয় এজেন্সিটি।

file image

— ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১৯:০৬
Share: Save:

দাদার পর ভাই। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এ বার সমন পাঠাল গ্রেফতার হওয়া তামিলনাড়ুর বিদ্যুৎমন্ত্রী সেন্থিল বালাজির ভাই অশোক কুমারকে। শুক্রবার অর্থের বিনিময়ে চাকরি মামলাতেই তাঁকে সমন পাঠিয়েছে ইডি।

তামিলনাড়ুর মন্ত্রী বালাজিকে কেন্দ্রীয় এজেন্সির গ্রেফতার করা নিয়ে রাজনীতির আঙিনায় তোলপাড় চলছে। এরই মধ্যে ধৃত বালাজির ভাই অশোককেও সমন পাঠাল ইডি। ইডি সূত্রের দাবি, অর্থের বিনিময়ে চাকরি দেওয়ার মামলায় লাভবান হয়েছেন এমন মানুষের মধ্যে অন্যতম অশোক। তাই তাঁকে সমন পাঠানো হয়েছে। সূত্রের খবর, অশোক চাকরি দেওয়ার বিনিময়ে বহু মানুষের কাছ থেকে অর্থ নিয়েছেন এমন বেশ কিছু অভিযোগ তদন্তকারী সংস্থার কাছে রয়েছে। তারই সূত্রে সমন।

গত মঙ্গলবার ইডি বালাজির সঙ্গে সম্পর্কিত একাধিক জায়গায় তল্লাশি চালায়। টানা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় বালাজিকে। ধৃত বালাজিকে হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হলে তাঁকে হাউহাউ করে কাঁদতে দেখা যায়। অসুস্থও হয়ে পড়েন তিনি। তার পরেই বালাজিকে হাসপাতালে ভর্তি করা হয়। আদালত তাঁকে ২৮ জুন পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই বালাজির ভাই অশোককে সমন জারি করল ইডি।

এ দিকে বালাজিকে গ্রেফতার করার ঘটনায় লেগেছে রাজনীতির রং। বালাজির উপর অত্যাচার করেছে কেন্দ্রীয় এজেন্সি, অভিযোগ ক্ষমতাসীন ডিএমকের। বালাজিকে গ্রেফতার করার বিরোধিতা করে টুইট করেছেন একাধিক বিজেপি বিরোধী নেতানেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED arrest Summon DMK MK Stalin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE