Advertisement
১৮ মে ২০২৪
Transgender

রূপান্তরকামী হওয়ায় শিক্ষিকাকে স্কুল থেকে বহিষ্কারের অভিযোগ উত্তরপ্রদেশে

রূপান্তরকামী শিক্ষিকাকে স্কুল থেকে বহিষ্কার করার অভিযোগ উঠেছে উত্তরপ্রদেশে। এই ঘটনায় পদক্ষেপের দাবিতে সরব হয়েছে জাতীয় মহিলা কমিশন।

এই ঘটনায় উত্তরপ্রদেশের মুখ্যসচিবকে চিঠি লিখেছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন।

এই ঘটনায় উত্তরপ্রদেশের মুখ্যসচিবকে চিঠি লিখেছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৮:৪৫
Share: Save:

রূপান্তরকামী হওয়ায় এক শিক্ষিকাকে বহিষ্কার করার অভিযোগ উঠল উত্তরপ্রদেশের লখিমপুর খেরি এলাকার একটি স্কুলের বিরুদ্ধে। এই ঘটনায় সরব হয়েছে জাতীয় মহিলা কমিশন। তদন্তের দাবি জানিয়েছে তারা।

সম্প্রতি উত্তরপ্রদেশের মুখ্যসচিবকে এ নিয়ে চিঠি লিখেছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। অভিযোগ সত্য প্রমাণিত হলে ওই স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার আর্জি জানিয়েছেন তিনি। এই অভিযোগ নিয়ে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, তা কমিশনকে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

লখিমপুর খেরির জেলাশাসককেও এ নিয়ে চিঠি পাঠিয়েছে জাতীয় মহিলা কমিশন। অন্য দিকে, স্কুল কর্তৃপক্ষ এই অভিযোগ খারিজ করে দিয়েছেন। তাঁদের তরফে পাল্টা বলা হয়েছে যে, শিক্ষিকা হিসাবে অদক্ষতার কারণেই তাঁকে চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে। যদিও অভিযোগ, রূপান্তরকামী পরিচয় প্রকাশ্যে আসার পরই ওই শিক্ষিকাকে বহিষ্কার করেছেন স্কুল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Transgender
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE