Advertisement
০৬ মে ২০২৪
Pijush Kanti Biswas

যোগদানের পাঁচ দিনের মধ্যেই ত্রিপুরা তৃণমূলের সভাপতি হলেন পীযূষকান্তি বিশ্বাস

গত বুধবার নয়া দিল্লিতে দমদমের প্রবীণ সাংসদ সৌগত রায়ের বাড়িতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে পীযূষকান্তি-সহ ত্রিপুরার ৫ জন কংগ্রেস নেতা তৃণমূলে যোগ দেন।

ত্রিপুরা প্রদেশ তৃণমূলের নতুন সভাপতি হচ্ছেন পীযূষকান্তি বিশ্বাস।

ত্রিপুরা প্রদেশ তৃণমূলের নতুন সভাপতি হচ্ছেন পীযূষকান্তি বিশ্বাস। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১৩:৫৭
Share: Save:

তৃণমূলে যোগদানের ৫ দিনের মধ্যেই সভাপতি করা হল পীযূষকান্তি বিশ্বাসকে। রবিবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তি মারফত সর্বভারতীয় তৃণমূল নেতৃত্ব জানিয়েছেন, ত্রিপুরা প্রদেশ তৃণমূলের নতুন সভাপতি হচ্ছেন এই আইনজীবী নেতা। গত বুধবার নয়া দিল্লিতে দমদমের প্রবীণ সাংসদ সৌগত রায়ের বাড়িতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে পীযূষকান্তি-সহ ত্রিপুরার ৫ জন কংগ্রেস নেতা তৃণমূলে যোগ দেন। মমতাই তাঁদের দলীয় উত্তরীয় পরিয়ে দলে যোগদান করান। তাঁদের যোগদানের সময় সেখানে উপস্থিত ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ত্রিপুরা তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত দুই নেতা রাজ্যসভার সংসদ সদস্য সুস্মিতা দেব ও রাজীব বন্দ্যোপাধ্যায়। ওই দিনই পীযূষকান্তিকে এই দায়িত্ব দেওয়ার কথা জানিয়ে দেওয়া হয়েছিল।

এর আগে ত্রিপুরা তৃণমূলে সভাপতি ছিলেন সুবল ভৌমিক। কয়েক মাস আগেই তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। তাই সুবলের শূন্যস্থানে বসানো হয়েছে পীযূষকান্তিকে। তৃণমূল নেতৃত্বের দাবি, এক সময় ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের সভাপতি ছিলেন পীযূষকান্তি। তাই আগামী বছর ফেব্রুয়ারি মাসের ত্রিপুরা বিধানসভা ভোটে তাদের তরফ থেকে বড় অস্ত্র হতে পারেন এই আইনজীবী নেতা। তাই দলে যোগদানের ৫ দিনের মধ্যেই তাঁকে সভাপতি পদে বসানো হয়েছে। তাঁর এমন নিয়োগ নিয়ে যাতে দলের অন্দরে কোনও বিতর্ক দানা না বাঁধে, তাই প্রেস বিজ্ঞপ্তিতে স্পষ্টত জানিয়ে দেওয়া হয়েছে দলনেত্রীর সম্মতিতেই সভাপতি দায়িত্ব দেওয়া হচ্ছে পীযূষকান্তিকে। ২০২৩ সালের ফেব্রুয়ারি মার্চ মাসে উত্তর-পূর্বাঞ্চলের রাজ্য ত্রিপুরা ও মেঘালয় বিধানসভা ভোটে নির্ঘণ্ট। এই দুই নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করবে বাংলার শাসক দল তৃণমূল। তাই ত্রিপুরার পাশাপাশি মেঘালয় নির্বাচনের রণকৌশল সাজানো শুরু করেছেন মমতা-অভিষেক। সেই লক্ষ্যেই ১২-১৪ মেঘালয় সফরে যাচ্ছেন তৃণমূলের দুই শীর্ষ নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pijush Kanti Biswas TMC Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE