Advertisement
১১ মে ২০২৪
twitter

Twitter: নয়া আইটি বিধি মানতে ৮ সপ্তাহ লাগবে, ধমক খাওয়ার পর দিল্লি হাই কোর্টকে জানাল টুইটার

আদালতে জমা দেওয়া হলফনামায় টুইটার জানিয়েছে যে তারা ভারতে একটি জনসংযোগ অফিস চালু করার বিষয়েও কাজ করছে।

প্রতীকী ছবি

সংবাদসংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ১৩:৫৫
Share: Save:

নয়া আইটি বিধি মেনে ভারতের বাসিন্দা কোনও ব্যক্তিকে অভিযোগ গ্রহণকারী আধিকারিক হিসেবে নিয়োগের জন্য আরও আট সপ্তাহ সময় লাগবে। বৃহস্পতিবার দিল্লি হাই কোর্টকে একথা জানাল টুইটার। আদালতে জমা দেওয়া হলফনামায় টুইটার জানিয়েছে যে তারা ভারতে একটি জনসংযোগ অফিস চালু করার বিষয়েও কাজ করছে।

নতুন আইটি বিধি মেনে তারা কবে ভারতের বাসিন্দা অভিযোগ গ্রহণকারী আধিকারিক নিয়োগ করবে, তা ৮ জুলাইয়ের মধ্যে জানানোর জন্য মঙ্গলবার টুইটারকে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি রেখা পল্লি। তিনি শুনানিতে বলেছিলেন, টুইটার আদালতকে জানায়নি যে তারা একজনকে কেবলমাত্র অন্তর্বর্তীকালীন ভিত্তিতে অভিযোগ গ্রহণকারী আধিকারিক হিসেবে নিয়াগ করেছিল। সেই ব্যক্তি ইতিমধ্যেই পদত্যাগ করেছেন।

টুইটারের আইনজীবীকে ভর্ৎসনা করে বিচারপতি আরও বলেন, ‘‘এটি একটি অত্যন্ত গুরুতর বিষয়। আপনারা আদালতকে এটা বলেননি যে আসলে একজন অন্তর্বর্তীকালীন আধিকারিককে নিয়োগ করেছিলেন। আপনারা যদি ভেবে থাকেন যে আমাদের দেশে যতদিন খুশি সময় নেবেন, তাহলে সেটা আমি হতে দেব না। আপনাদের দ্রুত পদক্ষেপ নেওয়া উচিত ছিল।’’

জবাবে হলফনামায় দিল্লি হাই কোর্টকে টুইটার বলেছে, ‘ভারতীয় কাউকে অভিযোগ গ্রহণকারী আধিকারিক নিয়োগ করতে আরও আট সপ্তাহ সময় লাগবে। ভারতে একটি জনসংযোগ অফিস তৈরির বিষয়টিও প্রক্রিয়াধীনও রয়েছে। এই অফিসে নতুন আইটি বিধি মোতাবেক সকল অভিযোগ জানানো যাবে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

twitter Delhi High Court Twitter India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE