Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Live In Relationship

Live-in-relationship: কয়েক দিন এক সঙ্গে থাকলেই তা লিভ-ইন নয়, পর্যবেক্ষণ উচ্চ আদালতের

হাই কোর্টে সম্প্রতি ওই মামলা দায়ের করেছিলেন হরিয়ানার যমুনানগরের ১৮ বছর বয়সি এক তরুণী ও ২০ বছরের এক তরুণ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ২০:৫৩
Share: Save:

দু’জন প্রাপ্তবয়স্ক কয়েক দিন একসঙ্গে থাকলেই তাকে লিভ-ইন সম্পর্ক বলা যায় না। একটি মামলায় রায় দিতে গিয়ে এমনটাই বলল পঞ্জাব ও হরিয়ানা হাই কোর্ট।

হাই কোর্টে সম্প্রতি ওই মামলা দায়ের করেছিলেন হরিয়ানার যমুনানগরের ১৮ বছর বয়সি এক তরুণী ও ২০ বছরের এক তরুণ। তরুণীর পরিবারের সদস্যরা হুমকি দিচ্ছেন বলে দাবি করে লিভ-ইন সম্পর্কের মর্যাদা চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন ওই যুগল।

আদালতে তাঁরা জানিয়েছেন, পরিবার তাঁদের সম্পর্ক মেনে না নেওয়ায় বাধ্য হয়ে কিছু দিন আগে তাঁরা বাড়ি থেকে পালিয়ে এসে এক সঙ্গে থাকা শুরু করেছেন। আইন অনুযায়ী বিয়ের বয়স হলেই বিয়ে করার পরিকল্পনা রয়েছে তাঁদের।

মেয়েটির পরিবার থেকে হুমকির অভিযোগকে খারিজ করে পঞ্জাব ও হরিয়ানা হাই কোর্টের বিচারপতি মনোজ বাজাজ বলেন, ‘‘দু’জন প্রাপ্তবয়স্ক মানুষ এক সঙ্গে কিছু দিন থাকলেই তাকে লিভ-ইন বলা যায় না। তাঁরা নিজেরা দাবি করলেও ওই সম্পর্কে লিভ-ইন সম্পর্ক আখ্যা দেওয়া যায় না।’’

শুধু তাই নয়, এই মামলা করার জন্য ওই যুগলকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে। প্রসঙ্গত, তরুণী আদালতে জানিয়েছেন, নভেম্বরের ২৪ তারিখ থেকে তাঁরা এক সঙ্গে থাকা শুরু করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Live In Relationship High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE