Advertisement
২২ এপ্রিল ২০২৪
Gulmarg Avalanche

গুলমার্গে তুষারধসে মৃত্যু দু’জনের, স্কি রিসর্টে বরফের স্তূপে আটকে আরও দুই বিদেশি পর্যটক

মৃত দু’জনই বিদেশি পর্যটক। যাঁদের খোঁজ পাওয়া যায়নি, তাঁরাও বিদেশি। পোল্যান্ড থেকে গুলমার্গে ঘুরতে এসেছিলেন। বরফের স্তূপে ওই বিদেশি পর্যটকেরা আটকে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে।

Avalanche hit Gulmarg in Jammu and Kashmir

গুলমার্গের একটি স্কি রিসর্টে তুষারধসে মৃত্যু হয়েছে দু’জনের। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫৩
Share: Save:

জম্মু ও কাশ্মীরে আবার তুষারধস। গুলমার্গের একটি স্কি রিসর্টে তুষারধসের কারণে মৃত্যু হয়েছে ২ জনের। আরও অন্তত ২ জনের খোঁজ মেলেনি।

মৃত ২ জনই বিদেশি পর্যটক। যাঁদের খোঁজ পাওয়া যায়নি, তাঁরাও বিদেশি। পোল্যান্ড থেকে গুলমার্গে ঘুরতে এসেছিলেন তাঁরা। বরফের স্তূপে ওই দুই বিদেশি পর্যটক আটকে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। জোরকদমে চলছে উদ্ধারকাজ।

বুধবার বিকেলে তুষারধসের মুখে পড়ে গুলমার্গের বিখ্যাত ওই স্কি রিসর্ট। সেখানে বরফের মাঝে স্কিয়িংয়ের আনন্দে মেতেছিলেন পর্যটকেরা। বিদেশ থেকে পর্যটকদের একটি দল এসেছিল গুলমার্গের স্কি রিসর্টে। বারামুলা জেলার পুলিশ টুইট করে জানিয়েছে, এখনও পর্যন্ত তুষারধস কবলিত স্কি রিসর্ট থেকে ১৯ জন বিদেশি পর্যটককে উদ্ধার করা সম্ভব হয়েছে। মৃতদেহ উদ্ধার হয়েছে দু’জনের। তাঁদের দেহ হাসপাতালে পাঠানোর বন্দোবস্ত করেছে পুলিশ।

ঘটনাস্থল থেকে কেউ কেউ ভিডিয়োবন্দি করেছেন তুষারধসের মুহূর্ত। সমাজমাধ্যমে সে সব ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, পর্যটকদের দিকে ধেয়ে আসছে বরফ। ভয়ে সকলে চিৎকার করে যে দিকে পারছেন ছুটে পালাচ্ছেন। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

জম্মু ও কাশ্মীরের বিভিন্ন প্রান্তে তুষারধসের সতর্কতা জারি করা হয়েছিল আগেই। গত শুক্রবার কাশ্মীরের কিশওয়ার জেলায় তুষারধস হয়েছিল। তবে বরফের স্তূপ সে দিন গিয়ে পড়েছিল নিকটবর্তী নদীতে। কেউ আহত বা নিহত হননি। বুধবার প্রাণ হারালেন ২ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

avalanche Gulmarg Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE