Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cheating in Exam

মহাকাশ গবেষণা কেন্দ্র ইসরোর নিয়োগ পরীক্ষায় টোকাটুকি! গ্রেফতার দুই পরীক্ষার্থী

আধিকারিক জানিয়েছেন, দু’টি ভিন্ন পরীক্ষা কেন্দ্র থেকে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তেরা মোবাইল ক্যামেরায় প্রশ্নের ছবি তুলে কাউকে পাঠিয়েছিলেন। কানে লাগানো ছিল ইয়ারফোন।

representational image of examination

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৮:০০
Share: Save:

ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র ইসরোর আয়োজিত নিয়োগ পরীক্ষায় টোকাটুকি! গ্রেফতার হলেন দু’জন পরীক্ষার্থী। দু’জনেই হরিয়ানার বাসিন্দা।

বিক্রম সারাভাই মহাকাশ কেন্দ্র (ভিএসএসসি)-এ প্রযুক্তি কর্মী নিয়োগের পরীক্ষা নিচ্ছিল ইসরো। তিরুঅনন্তপুরমে হচ্ছিল পরীক্ষা। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, দু’টি ভিন্ন পরীক্ষা কেন্দ্র থেকে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তেরা মোবাইল ক্যামেরায় প্রশ্নের ছবি তুলে কাউকে পাঠিয়েছিলেন। কানে লাগানো ছিল ইয়ারফোন। তাতে উত্তর বলে দিচ্ছিলেন কেউ।

হরিয়ানা থেকে তিরুঅনন্তপুরম পুলিশের কাছে ফোন আসে। ফোনে অজ্ঞাতপরিচয় এক জন জানান, পরীক্ষাকেন্দ্রে টোকাটুকি চলছে। তার পরেই পুলিশ পরীক্ষাকেন্দ্র থেকে দু’জনকে হাতেনাতে গ্রেফতার করে। এই ঘটনায় আরও চার জনকে আটক করা হয়েছে। তাঁরাও হরিয়ানার বাসিন্দা। ধৃত চার জন পরীক্ষায় বসেছিলেন নাকি পরীক্ষার্থীদের সাহায্য করছিলেন, তা খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনায় কোনও কোচিং সেন্টারের ভূমিকা রয়েছে কি না, তা-ও তদন্ত করে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cheating in Exam ISRO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE