Advertisement
০২ মে ২০২৪
Maoist Attack in Chhattisgarh

নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ছত্তীসগঢ়ে হত দুই মাওবাদী, আইইডি বিস্ফোরণে আহত দুই জওয়ান

শনিবার সকালে সুকমার কাছে গাঙ্গালুরের জঙ্গলে মাওবাদীদের জড়ো হওয়ার খবর পৌঁছয় পুলিশের কাছে। সেই খবর পেয়েই মাওবাদী দমন অভিযানে বেরোয় যৌথবাহিনী।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১৮:১৪
Share: Save:

আবারও মাওবাদীরা হামলা চালাল ছত্তীসগঢ়ে। শনিবার সকালে সুকমায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে মাওবাদীদের গুলির লড়াই চলে। সেই সংঘর্ষে নিহত হয়েছেন মাওবাদীদের দুই সদস্য। একইসঙ্গে তাঁদের পুঁতে রাখা আইইডি বিস্ফোরণে আহত হয়েছেন দুই জওয়ান।

শনিবার সকালে সুকমার কাছে গাঙ্গালুরের জঙ্গলে মাওবাদীদের জড়ো হওয়ার খবর পৌঁছয় পুলিশের কাছে। সেই খবর পেয়েই মাওবাদী দমন অভিযানে বেরোয় যৌথবাহিনী। মাওবাদীদের ‘গড়’ হিসাবে পরিচিত বিজাপুর, দন্তেওয়াড়া এবং সুকমা জেলার সংযোগস্থলে অভিযানে যায় ডিস্ট্রিক্ট রিজ়ার্ভ গার্ড (ডিআরজি), বস্তার ফাইটার্স, সিআরপিএফ, কোবরা বাহিনী, স্পেশাল টাস্ক ফোর্স।

যৌথবাহিনী গাঙ্গালুরের জঙ্গল ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে। তারা যখন পিড়িয়া গ্রামের কাছে জঙ্গলে পৌঁছয়, তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করেন মাওবাদীরা। দু’পক্ষের মধ্যে বেশ কিছু ক্ষণ ধরে গুলির লড়াই চলে। তার পর সব শান্ত হয়ে যায়। মাওবাদীদের দিক থেকে আর কোনও গোলাগুলি ছুটে না আসায় যৌথবাহিনী এগোতে শুরু করে। সেই সময়েই জঙ্গলের ভিতরে দুই মাওবাদীর দেহ উদ্ধার করে তারা। মাওবাদীদের বাকি সদস্যদের খোঁজে তল্লাশি চলছে বলে জানিয়েছেন বস্তার রেঞ্জের ইনস্পেক্টর জেনারেল সুন্দররাজ পি।

পুলিশ সূত্রে খবর জঙ্গলে তল্লাশি অভিযান চালানোর সময় মাওবাদীদের পুঁতে রাখা আইইডি বিস্ফোরণে বস্তার ফাইটার্সের দুই জওয়ান আহত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist Attack Chhattisgarh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE