Advertisement
২৫ এপ্রিল ২০২৪
kashmir

কাশ্মীরে হত দুই জঙ্গি, সীমান্তে অনুপ্রবেশ রুখে দিল সেনাবাহিনী!

কাশ্মীরের কূপওয়ারা জেলার মাছিলে এই অভিযান চালানো হয়। গোপন সূত্রে খবর পেয়ে আগে থেকেই সতর্ক ছিল পুলিশ এবং সেনাবাহিনী।

গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে দুই জঙ্গির।

গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে দুই জঙ্গির। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ২৩:৫৬
Share: Save:

অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক নিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল দুই জঙ্গি। নিয়ন্ত্রণ রেখা পেরোতেই তাদের খতম করল ভারতীয় সেনা এবং পুলিশের যৌথ বাহিনী।

রবিবার সকালে উত্তর কাশ্মীরের কূপওয়ারা জেলার মাছিল সেক্টরে এই অভিযান চালানো হয়। কূপওয়ারা পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে আগে থেকেই সতর্ক ছিল পুলিশ এবং সেনার যৌথ বাহিনী। সকাল সাড়ে সাতটা নাগাদ ওই এলাকায় দুই অনুপ্রবেশকারী জঙ্গির গতিবিধি নজরে পড়ে তাদের। জঙ্গিদের লক্ষ্য করে গুলি চালানো হলে পাল্টা গুলি চালায় জঙ্গিরাও। পরে দুপক্ষের গুলির লড়াইয়ে দুই জঙ্গির মৃত্যু হয়।

মঙ্গল বার টুইট করে ঘটনাটির কথা জানিয়েছে সেনাবাহিনীর চিনার কর্পস। পরে প্রতিরক্ষা বাহিনীর জনসংযোগ আধিকারিক কর্নেল এমরন মুসাভিও জানান, বিশেষ সূত্রে আগাম খবর পেয়ে অনুপ্রবেশের চেষ্টা রুখে দেওয়া গিয়েছে। গুলির সংঘর্ষ হয়েছে দুপক্ষের মধ্যেই। তাতেই জঙ্গিরা মারা যায়। তাদের পরিচয় জানার চেষ্টা চলছে।

দু'জনের কাছ থেকেই বেশ কিছু অস্ত্র উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। দুই জঙ্গির কাছে দুটি এ কে ৪৭, দুটি পিস্তল এবং চারটি হ্যান্ড গ্রেনেড পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kashmir Death millitans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE