Advertisement
০৫ মে ২০২৪
Uddhav Thackarey

ফের বিজেপিকে নিশানা উদ্ধবের

সম্প্রতি তাঁর বাবা বালাসাহেব ঠাকরের জন্মজয়ন্তীর ভার্চুয়াল অনুষ্ঠানে সরাসরি বিজেপির নাম করে এই মর্মে মন্তব্য করেছিলেন উদ্ধব।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ মার্চ ২০২২ ০৭:২৭
Share: Save:

নাম না করে প্রাক্তন জোটসঙ্গী বিজেপিকে ফের বিঁধলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। নরেন্দ্র মোদী-অমিত শাহদের দলকে ‘সাপ’ বলতেও ছাড়েননি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান।

বৃহস্পতিবার, বিধানসভার বাজেট অধিবেশনের প্রথম দিনে একটি বৈঠকে তিনি বলেন, ‘‘পঁচিশ বছর ধরে আমরা দুধ-কলা দিয়ে সাপ পুষেছি... এখন আমাদের দিকেই ফোঁস করছে... তবে সাপকে কী ভাবে ঠান্ডা করতে হয়, সেটাও আমাদের জানা আছে।’’ এখানেই থেমে থাকেননি উদ্ধব। বিরোধীদের কার্যত হুঁশিয়ারি দিয়ে তিনি বলেছেন, ‘‘আমাদের সঙ্গে লাগতে এলে আমরাও বুঝে নিতে তৈরি। সে যে-ই হোন না কেন।’’

বিজেপির সঙ্গে জোট ভাঙার বছর দুয়েক পরে, সম্প্রতি তাঁর বাবা বালাসাহেব ঠাকরের জন্মজয়ন্তীর ভার্চুয়াল অনুষ্ঠানে সরাসরি বিজেপির নাম করে এই মর্মে মন্তব্য করেছিলেন উদ্ধব। এ দিন মুম্বইয়ে মহা বিকাশ আঘাড়ির (এমভিএ) বিধায়ক ও নেতাদের নিয়ে যৌথ বৈঠক করেন তিনি। জোটের বিধায়কদের তিনি পরামর্শ দিয়েছেন, বাজেট অধিবেশনে সর্বদা সতর্ক থাকতে হবে। শাসকশিবিরোর বিধায়কদের উপস্থিতি যেন ১০০ শতাংশ থাকে। বিরোধী বিজেপি যাতে অধিবেশনে কোনও সুবিধা নিতে না পারে, বিধায়কদের সে দিক নজর রাখার নির্দেশ দেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

বিধায়কদের বৈঠকে উপস্থিত ছিলেন এনসিপি প্রধান শরদ পওয়ার। আর্থিক দুর্নীতির মামলায় মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিককে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেফতার করার প্রসঙ্গ তুলে পওয়ার বলেন, ‘‘আমার রাজনৈতিক জীবনে কেন্দ্রে এমন প্রতিহিংসাপরায়ণ সরকার দেখিনি।’’ তিনি জানান, ওই ঘটনার পরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ফোন করেছিলেন। এনসিপি প্রধান বলেন, ‘‘মমতাও বলেছেন, বিজেপিকে দূর করাই যায়। তবে তার জন্য আমাদের সঙ্ঘবদ্ধ হয়ে লড়তে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uddhav Thackarey BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE