Advertisement
০৫ মে ২০২৪
Supreme Court

সুপ্রিম কোর্টে জামিনের আর্জি প্রত্যাহার উমরের

ইউএপিএ-র সাংবিধানিক বৈধতাকে চ্যালেঞ্জ করে উমরের করা অন্য একটি আবেদনে সওয়াল করবেন বলে এ দিন কোর্টে জানিয়েছেন তিনি।

supreme court

সুপ্রিম কোর্ট। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:০৮
Share: Save:

ইউএপিএ মামলায় সুপ্রিম কোর্টে জামিনের আর্জি প্রত্যাহার করে নিলেন উমর খালিদ। বুধবার বিচাপতি বেলা এম ত্রিবেদী এবং বিচাপতি পঙ্কজ মিঠালের বেঞ্চে উমরের আইনজীবী কপিল সিব্বল জানান, ‘পরিবর্তিত পরিস্থিতি’তে মক্কেলের জামিনের আর্জি প্রত্যাহার করতে চান। ভাগ্যপরীক্ষা করতে চান ট্রায়াল কোর্টে। তবে ‘পরিবর্তিত পরিস্থিতি’ কী, তা নিয়ে সিব্বল বিশদে কিছু বলতে চাননি। ইউএপিএ-র সাংবিধানিক বৈধতাকে চ্যালেঞ্জ করে উমরের করা অন্য একটি আবেদনে সওয়াল করবেন বলে এ দিন কোর্টে জানিয়েছেন তিনি।

সিএএ এবং এনআরসি বিরোধী আন্দোলন চলাকালীন ২০২২ সালের ফেব্রুয়ারিতে দক্ষিণ-পূর্ব দিল্লির হিংসায় মৃত্যু হয় ৫৩ জনের। ঘটনার অন্যতম মূল ষড়যন্ত্রকারী বলে দাবি করে উমরকে উস্কানিমূলক বক্তৃতা দেওয়ার অভিযোগে ওই বছরের সেপ্টেম্বরে গ্রেফতার করে দিল্লি পুলিশ। জেএনইউয়ের প্রাক্তন এই গবেষকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা হয়। দিল্লি হাই কোর্টের ২০২২ সালের ১৮ অক্টোবরের রায়ে তাঁর জামিনের আর্জি খারিজ হলে শীর্ষ কোর্ট যান উমর। সংবাদ সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court Umar Khalid arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE