Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

ভেন্টিলেটরের অভাবে করোনায় মৃত্যু চিকিৎসকের, ৫০ বছর এই হাসপাতালেই কাজ করতেন তিনি

৮৫ বছর বয়সি চিকিৎসক জেকে মিশ্র ৫০ বছর ধরে স্বরূপরানি নেহরু হাসপাতালে কর্মরত ছিলেন। করোনা আক্রান্ত হওয়ার পরে সেখানেই ভর্তি হন তিনি।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
প্রয়াগরাজ শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ১৬:১০
Share: Save:

উত্তরপ্রদেশে ভেন্টিলেটরের অভাবে মৃত্যু হল করোনা আক্রান্ত এক চিকিৎসকের। যে হাসপাতালে দীর্ঘ ৫০ বছর ধরে তিনি চিকিৎসা করেছেন, সেই হাসপাতালেই মৃত্যু হয়েছে তাঁর।

প্রয়াগরাজের ৮৫ বছর বয়সি চিকিৎসক জেকে মিশ্র দীর্ঘ ৫০ বছর ধরে স্বরূপরানি নেহরু হাসপাতালে কর্মরত ছিলেন। করোনা আক্রান্ত হওয়ার পরে সেখানেই ভর্তি হন তিনি। অবস্থা খারাপ হওয়ায় ভেন্টিলেটরের প্রয়োজন ছিল তাঁর। কিন্তু ভেন্টিলেটর পাননি তিনি। তার ফলে পরিবারের চোখের সামনেই মৃত্যু হয়েছে তাঁর।

জানা গিয়েছে, গত ১৩ এপ্রিল মিশ্র করোনা আক্রান্ত হন। শ্বাসকষ্টের সমস্যা ছিল তাঁর। ফলে তিন দিন পরে হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। হাসপাতালে ভর্তির পরে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হতে থাকে বলে খবর। চিকিৎসকেরা তাঁকে ভেন্টিলেশনের সুবিধা দেওয়ার কথা বললেও হাসপাতালে ভেন্টিলেশনের সুবিধাযুক্ত কোনও বেড ছিল না বলেই খবর।

হাসপাতালের মেডিক্যাল অফিসার সূর্যভান কুশওয়াহা বলেন, ‘‘হাসপাতালে প্রায় ১০০টি ভেন্টিলেটর রয়েছে। কিন্তু এই মুহূর্তে সবগুলিই রোগীদের জন্য ব্যবহার করা হচ্ছে। কোনও ভেন্টিলেটর না থাকাতেই চিকিৎসককে দেওয়া যায়নি। কারণ, তিনি হাসপাতালের চিকিৎসক ছিলেন বলেই অন্য কোনও রোগীর শরীর থেকে ভেন্টিলেটর খুলে তাঁকে আমরা দিতে পারি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

doctor Died COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE