Advertisement
০২ মে ২০২৪
Bridge Collapsed

ফের নির্মীয়মাণ সেতু ভেঙে পড়ল বিহারে, মৃত্যু এক জনের, আটকে অনেকে, চলছে উদ্ধারকাজ

কোশী নদীর উপর তৈরি হওয়া সেতুটির একটি বড় অংশ ভেঙে পড়েছে বলে খবর। সেতুর ৫০, ৫১ এবং ৫২ নম্বর পিলারের উপর থাকা বড় চাঁই ধসে যায়। সেই সময় সেতুর নীচে কাজ করছিলেন শ্রমিকেরা। সেতু ভেঙে পড়ায় আটকে পড়়েছেন তাঁরা।

Under-Construction bridge collapses in bihar\\\\\\\'s Supaul

বিহারে ভেঙে পড়ল নির্মীয়মাণ সেতু। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১০:৫৯
Share: Save:

নির্মীয়মাণ এক সেতু ভেঙে পড়ে বিপত্তি বিহারে। জানা গিয়েছে, বিহারের সুপৌল জেলার ওই সেতু শুক্রবার সকালে আচমকাই ভেঙে পড়ে। সেই সময় ওই সেতু তৈরির কাজ করছিলেন শ্রমিকেরা। সেতুর নীচে চাপা পড়ে এখনও পর্যন্ত এক জনের মৃত্যু হয়েছে। আটকে রয়েছেন আরও অনেকে। শুরু হয়েছে উদ্ধারকাজ।

কোশী নদীর উপর তৈরি হওয়া সেতুটির একটি বড় অংশ ভেঙে পড়েছে বলে খবর। সেতুর ৫০, ৫১ এবং ৫২ নম্বর পিলারের উপর থাকা বড় চাঁই ধসে যায়। সেই সময় সেতুর নীচে কাজ করছিলেন শ্রমিকেরা। সেতু ভেঙে পড়ায় আটকে পড়়েছেন তাঁরা। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে এসেছে পুলিশ এবং উদ্ধারকারী দল। সুপৌলের জেলাশাসক কৌশল কুমার সংবাদমাধ্যমে জানান, এক জনের মৃত্যু হয়েছে। আহত কয়েক জনকে উদ্ধার করে ইতিমধ্যেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকিদের উদ্ধার করার কাজ চলছে।

শুক্রবার সকাল ৭টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। দেখতে পেয়ে প্রথমে স্থানীয়েরাই ছুটে আসেন। উদ্ধারকাজে হাত লাগান। ঘটনাস্থলে রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। সুপৌল জেলার বকৌর থেকে মধুবনী জেলার ভেজার মধ্যে এই সেতুটি তৈরি হচ্ছিল। সেতুটি নির্মাণ করতে প্রায় এক হাজার কোটি টাকার বাজেট ধরা হয়েছিল।

প্রাথমিক ভাবে এই সেতুর নির্মাণের কাজ গত ডিসেম্বরেই শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সেই কাজ সময়মতো শেষ হয়নি। সব কিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের ডিসেম্বরেই সেতু নির্মাণের কাজ শেষ হয়ে যেত। তবে এই বিপর্যয়ের কারণে কাজ থমকে যেতে পারে।

বিহারে এর আগেও একাধিক বার সেতু ভেঙে পড়ার ঘটনা প্রকাশ্যে এসেছে। ২০২২ সালের এপ্রিল মাসে ভাগলপুরে একটি নির্মীয়মাণ সেতু ভেঙে পড়েছিল। সেই সেতুটিই আবার ২০২৩-এর জুনে ভেঙে পড়ে। যা নিয়ে কম চর্চা হয়নি। তার মধ্যেই ঘটে গেল সুপৌলের সেতু বিপর্যয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

collapsed Bridge Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE