Advertisement
০২ মে ২০২৪
Tunnel Collapse in Uttarakhand

ভেঙে পড়ল সাড়ে চার কিমি দীর্ঘ নির্মীয়মাণ সুড়ঙ্গ, আটকে পড়লেন ৪০ জন, আবার বিপর্যয় উত্তরাখণ্ডে

পুলিশ জানিয়েছে, সুড়ঙ্গটির দৈর্ঘ্য সাড়ে চার কিলোমিটার। তার ১৫০ মিটার দীর্ঘ একটি অংশ রবিবার ভোর ৪টে নাগাদ ভেঙে পড়েছে। খবর পেয়ে উদ্ধারকাজে নেমেছে পুলিশ, রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী।

image of tunnel

উত্তরাখণ্ডে সুড়ঙ্গের একাংশ ভেঙে বিপত্তি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ১৩:১৯
Share: Save:

উত্তরাখণ্ডে নির্মীয়মাণ সুড়ঙ্গের একাংশ ভেঙে পড়ল। আটকে পড়লেন অন্তত ৪০ জন শ্রমিক। তাঁদের উদ্ধারের চেষ্টা চলছে। এখনও পর্যন্ত হতাহতের খবর মেলেনি।

সিল্কিয়ারা থেকে উত্তরাখণ্ডের উত্তরকাশীর দণ্ডালগাঁওয়ের মধ্যে সংযোগ রক্ষার জন্য তৈরি করা হচ্ছে এই সুড়ঙ্গ। চারধাম প্রকল্পের আওতায়। সুড়ঙ্গটি তৈরি হলে উত্তরকাশী থেকে যমুনোত্রী ধাম যাওয়ার দূরত্ব ২৬ কিলোমিটার কমবে।

পুলিশ জানিয়েছে, এই সুড়ঙ্গের দৈর্ঘ্য সাড়ে চার কিলোমিটার। ১৫০ মিটার দীর্ঘ একটি অংশ রবিবার ভোর ৪টে নাগাদ ভেঙে পড়েছে। বিষয়টি জানতে পেরে থানায় খবর দেয় প্রশাসন। ঘটনাস্থলে এসে পৌঁছন উত্তরকাশীর সুপার অর্পণ যদুবংশি। পুলিশের সঙ্গে উদ্ধারকাজে হাত দেয় রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভগ্নস্তূপের কিছুটা সরিয়ে সুড়ঙ্গের ভিতর অক্সিজেন সরবরাহের জন্য পাইপ প্রবেশ করানো হয়েছে। প্রায় ২০০ মিটারের একটি চাঁই সরিয়ে তবেই খোলা যাবে সুড়ঙ্গের মুখ। সেই কাজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

tunnel Collapse Uttarakhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE