Advertisement
২৩ মে ২০২৪
Narendra Modi

নিজের মন্ত্রিসভার বৈঠকে ধন্যবাদের বন্যায় ভাসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

মোদীকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রিসভায় প্রস্তাবটি পেশ করেন প্রতিরক্ষামন্ত্রী। প্রস্তাবটি গৃহীত হয় বলে জানিয়েছেন মন্ত্রিসভার আর এক সদস্য, আর এক কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

Union Cabinet passed a resolution congratulating PM Narendra Modi on success of G20 Summit

জি২০ সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৯
Share: Save:

জি২০ বৈঠকের সফল আয়োজন করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়ে প্রস্তাব পাশ করাল কেন্দ্রীয় মন্ত্রিসভা। বুধবার প্রস্তাবটি পেশ করেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। সর্বসম্মতিক্রমে প্রস্তাবটি গৃহীত হয় বলে জানিয়েছেন মন্ত্রিসভার আর এক সদস্য, কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর।

অনুরাগ বলেন, “দেশের মাটিতে জি২০ শীর্ষ বৈঠকের সফল আয়োজন করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়ে একটি প্রস্তাব পেশ করেন রাজনাথ সিংহ। জি২০ বৈঠকের সফল আয়োজনের পর প্রধানমন্ত্রীর ইচ্ছাশক্তি এবং নেতৃত্ব নিয়ে গোটা বিশ্বে আলোচনা চলছে।”

বৈঠকের সাফল্য নিয়ে সংশয় থাকা সত্ত্বেও ভারত সব সদস্য দেশের সঙ্গে আলোচনা করে যৌথ ঘোষণাপত্রে ঐকমত্য প্রতিষ্ঠা করতে পেরেছে বলে জানিয়েছেন অনুরাগ। উন্নয়নশীল এবং অনুন্নত দেশগুলির কণ্ঠস্বর হিসাবে ভারত এই বৈঠকে প্রতিনিধিত্ব করেছে বলেও জানান মন্ত্রী। বিরোধীরা অবশ্য গোড়া থেকেই দাবি করছে যে, পর্যায়ক্রম অনুসারে জি২০ বৈঠক আয়োজনের দায়িত্ব পেয়েছে ভারত। কিন্তু সেটাকেই মোদীর ব্যক্তিগত কৃতিত্ব হিসাবে দেখিয়ে লোকসভা ভোটের আগে ঘরোয়া রাজনীতিতে ফায়দা তুলতে চাইছে বিজেপি।

বুধবার মন্ত্রিসভার বৈঠকে স্থির হয়েছে, আগামী তিন বছরে উজ্জ্বলা যোজনায় অতিরিক্ত ৭৫ লক্ষ গ্যাস সিলিন্ডারের সংযোগ দেওয়া হবে উপভোক্তাদের। সরকারের ই-আদালত প্রকল্পের তৃতীয় দফার কাজ এগোনোর জন্য ৭,২১০ কোটি টাকা বরাদ্দে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi G20 Summit 2023 Cabinet Meet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE