Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Unemloyment

Employment Drive: মোদীর কর্মসংস্থান সিদ্ধান্তে তৎপর ধর্মেন্দ্র, উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে দ্রুত নিয়োগের ঘোষণা

তিনি বলেন, উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের পাশপাশি কেন্দ্রীয় বিদ্যালয়, জওহর নবোদয় বিদ্যালয়ের বিভিন্ন শূন্যপদও পূরণ করা হবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ২২:১৪
Share: Save:

যত শীঘ্র সম্ভব উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলির শিক্ষক এবং অশিক্ষকের যাবতীয় শূন্যপদ পূরণ করা হবে। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান মঙ্গলবার এ কথা ঘোষণা করেন। তিনি বলেন, উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের পাশপাশি কেন্দ্রীয় বিদ্যালয়, জওহর নবোদয় বিদ্যালয়ের বিভিন্ন শূন্যপদও পূরণ করা হবে। দেড় বছরের মধ্যেই ওই পদগুলিতে লোক নিয়োগ করা হবে।
মঙ্গলবার ধর্মেন্দ্র পর পর কয়েকটি টুইটে জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সিদ্ধান্ত মোতাবেক বিভিন্ন সরকারি দফতরে প্রায় ১০ লক্ষ শূন্যপদ পূরণ করার প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে আগামী দেড় বছরের মধ্যেই শিক্ষা ও কারিগরি প্রশিক্ষণ দফতর নিজ নিজ দফতরে লোক নিয়োগ করবে।

ধর্মেন্দ্র বলেন, ‘‘মানব-নির্ভর এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত যে শুধু দেশের কর্মসংস্থানের চিত্র উজ্জ্বল করেছে তা-ই নয়, যুব সমাজের মধ্যেও আশার স়ঞ্চার করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Unemloyment education minister PMO PM Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE