Advertisement
১১ মে ২০২৪
Lakhimpur Kheri

Lakhimpur Kheri Case: টানা ১২ ঘণ্টা জেরা, লখিমপুর-কাণ্ডে তিন দিনের পুলিশ হেফাজত মন্ত্রীপুত্র আশিসের

সোমবার এই মামলার শুনানি ছিল লখিমপুর আদালতে। তখন আশিসকে ১৪ দিনের হেফাজতে নেওয়ার আবেদন জানায় উত্তরপ্রদেশ পুলিশ।

পুলিশ হেফাজতে মন্ত্রীপুত্র আশিস মিশ্র। ছবি: পিটিআই।

পুলিশ হেফাজতে মন্ত্রীপুত্র আশিস মিশ্র। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২১ ১৭:৩৫
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রকে লখিমপুর খেরির ঘটনায় তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিল আদলত। লখিমপুরের ঘটনার পর থেকেই পলাতক ছিলেন আশিস। টানা ১২ ঘণ্টা জেরার পর গত শনিবার তাঁকে গ্রেফতার করে পুলিশ।

সোমবার এই মামলার শুনানি ছিল লখিমপুর আদালতে। তখন আশিসকে ১৪ দিনের হেফাজতে নেওয়ার আবেদন জানায় উত্তরপ্রদেশ পুলিশ। আদালতে তাদের যুক্তি ছিল, আশিসকে আরও জেরার প্রয়োজন। এই ঘটনার পিছনে কোনও ষড়যন্ত্র আছে। সেটা কী তা জানতে আশিসকে জেরা করতে চায় তারা। এ কথা শোনার পরই আশিসের আইনজীবী অবধেশ মিশ্র প্রতিবাদ জানিয়ে বলেন, “টানা ১২ ঘণ্টা ধরে জেরা করা হয়েছে আশিসকে। কিন্তু তার পরেও কেনও আরও সময় চাইছে পুলিশ? তারা কি অভিযুক্তের উপর থার্ড ডিগ্রি প্রয়োগ করতে চাইছে?”

তবে সরকারি আইনজীবী পাল্টা অভিযোগ তোলেন, আশিসকে ১২ ঘণ্টা ধরে জেরা করা হলেও তিনি কোনও কথার উত্তর দেননি। তদন্তে পুরোপুরি অসহযোগিতা করছেন। এই কথার প্রতিবাদ জানিয়ে আশিসের আইনজীবির দাবি, “তাঁর মক্কেলের জন্য ৪০টি প্রশ্ন তৈরি করেছিল সিট। সব ক’টির উত্তর দিয়েছেন তিনি।”

উত্তরপ্রদেশ পুলিশ সূত্রে খবর, আশিসের অনেক উত্তরের মধ্যে অসঙ্গতি ধরা পড়েছে। ঘটনার পর তিনি কোথায় গা ঢাকা দিয়েছিলেন, তা নিয়ে নানা রকম উত্তর দিয়ে তিনি পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন বলে অভিযোগ।

গত সপ্তাহে লখিমপুর খেরিতে গাড়ি চাপা দিয়ে কৃষক খুনের অভিযোগ ওঠে মন্ত্রীপুত্র আশিসের বিরুদ্ধে। সেই ঘটনায় চার কৃষকের মৃত্যু হয়। সেই ঘটনাকে কেন্দ্র করে হিংসা ছড়ালে আরও চার জনের মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE