Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Uttarpradesh Police

Bajrang Muni Das: মুসলিম মহিলাদের ধর্ষণের হুমকি, ১১ দিন পর উত্তরপ্রদেশে গ্রেফতার ‘সাধু’ বজরং

রাজধানী লখনউ থেকে ১০০ কিলোমিটার দূরে সীতাপুরে একটি ধর্মীয় শোভাযাত্রা থেকে পুলিশের সামনেই উস্কানিমূলক মন্তব্য করেন বজরং।

উত্তরপ্রদেশের সীতাপুর থেকে গ্রেফতার বজরং মুনি দাস

উত্তরপ্রদেশের সীতাপুর থেকে গ্রেফতার বজরং মুনি দাস

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ২২:৫২
Share: Save:

মুসলিম মহিলাদের ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগে উত্তরপ্রদেশের সীতাপুর থেকে গ্রেফতার বজরং মুনি দাস। ধর্মীয় শোভাযাত্রায় উস্কানিমূলক মন্তব্যের ১১ দিন পর খয়রাবাদের মহর্ষি শ্রী লক্ষণ দাস উদাসীন আশ্রমের ‘সাধু’ বজরংকে গ্রেফতার করা হয়েছে।

উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে ১০০ কিলোমিটার দূরে সীতাপুরে একটি মসজিদের সামনে দিয়ে যাওয়া ধর্মীয় শোভাযাত্রা থেকে পুলিশের সামনেই বজরংকে বলতে শোনা যায়, ‘‘যদি মুসলিম ধর্মালম্বী কোনও ব্যক্তি কোনও হিন্দু মেয়েকে উত্যক্ত করে, তা হলে মুসলিম মহিলাদের অপহরণ করে জনসমক্ষে ধর্ষণ করব।’’ সাধুর মুখে এই কথা শুনেই উল্লাসে ফেটে পড়ে জনতা। এই ঘটনার পর ক্ষমাও চেয়েও বজরং বলেছেন, ‘‘আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। আমি নিঃশর্ত ক্ষমা চাইছি।’’

যদিও গত ২ এপ্রিল ভিডিয়োটি নেটমাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকেই শোরগোল পড়ে যায় দেশে। পুলিশের উপস্থিতিতে তিনি কী ভাবে এমন মন্তব্য করেন, তা নিয়ে প্রশ্ন তুলে গ্রেফতারের দাবি জানিয়েছিল জাতীয় মহিলা কমিশনও। এর পরেই তদন্তে নেমে বজরংকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarpradesh Police rape threats
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE