Advertisement
০৭ মে ২০২৪
Uttar Pradesh

মোদী-যোগীকে নিয়ে আপত্তিকর পোস্ট, গ্রেফতার আইনের ছাত্র, সাসপেন্ড ইউনিভার্সিটি থেকে

ইউনিভার্সিটির আইটি বিভাগই অরুণের ওই পোস্টটির ছবি তুলে রাখে এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সেটি জমা দেয়।

প্রধানমন্ত্রী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্টের অভিযোগে গ্রেফতার।

প্রধানমন্ত্রী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্টের অভিযোগে গ্রেফতার। —প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ১২:৩৮
Share: Save:

সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্টের অভিযোগ। উত্তরপ্রদেশে প্রথম বর্ষের এক আইনের ছাত্রকে গ্রেফতার করল পুলিশ। একাধিক ধারায় মামলায় দায়ের হয়েছে তাঁর বিরুদ্ধে। সাম্প্রদায়িক উত্তেজনা সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির পাশাপাশি জালিয়াতির অভিযোগও আনা হয়েছে তাঁর বিরুদ্ধে।

আদতে চৌরি চৌরার পণ্ডিতপুরা গ্রামের বাসিন্দা ওই তরুণের নাম অরুণ যাদব। দীনদয়াল উপাধ্যায় গোরক্ষপুর ইউনিভার্সিটিতে এলএলবি পড়ছিলেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নরেন্দ্র মোদী এবং যোগী আদিত্যনাথ সম্পর্কে একটি পোস্ট করেন তিনি। তাতেই যোগী রাজ্যে দক্ষিণপন্থী শিবিরের রোষে পড়েন। পরবর্তী কালে পোস্টটি মুছে দিলেও, তত ক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে।

রবিবার গ্রেফতার হন অরুণ। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ (ধর্ম, বর্ণ, জন্মস্থান, বাসস্থান এবং ভাষাগত পার্থক্যের নিরিখে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতায় উস্কানি জোগানো, ৪৬৯ (কারও ক্ষতিসাধনের জন্য জালিয়াতি) এবং তথ্যপ্রযুক্তি আইনের ৬৬ ধারায় (সমাজমাধ্যমে আপত্তিকর বার্তা) মামলা দায়ের হয়েছে।

জানা গিয়েছে, ইউনিভার্সিটির আইটি বিভাগই অরুণের ওই পোস্টটির ছবি তুলে রাখে এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সেটি জমা দেয়। তার পর অরুণকে সাসপেন্ড করা হয়। বিষয়টি বিশদে খতিয়ে দেখতে একটি শৃঙ্খলা কমিটিও গড়েছেন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। ওই কমিটি যা রিপোর্ট নেবে, সেই অনুযায়ী তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

ওই কমিটির সামনে অরুণকে হাজিরা দিতেও নির্দেশ দিয়েছেন ইউভার্সিটি কর্তৃপক্ষ। নির্দেশ না মানলে তাঁর বিরুদ্ধে আরও কড়া পদক্ষেপ করা হতে পারে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE