Advertisement
১৬ জুন ২০২৪
Crime

ভ্রূণের লিঙ্গ জানতে অন্তঃসত্ত্বা স্ত্রীর পেট চিরে ফেলেছিল স্বামী! যাবজ্জীবন সাজা দিল আদালত

পুলিশ জানিয়েছে, অপরাধীর নাম পান্নালাল। উত্তরপ্রদেশের বদায়ুঁর সিভিল লাইন্সের বাসিন্দা সে। ২০২০ সালে স্ত্রী অনিতার উপর হামলা চালিয়েছিল সে। ২২ বছর আগে ওই দম্পতির বিয়ে হয়েছে।

অভিযুক্ত ব্যক্তি। ছবি: সংগৃহীত।

অভিযুক্ত ব্যক্তি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৮:৫৪
Share: Save:

পুত্রসন্তান হবে, না কি কন্যাসন্তান, তা জানতে স্ত্রীর পেট কাস্তে দিয়ে চিরে ফেলেছিল স্বামী। সেই মামলায় শুক্রবার তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত।

পুলিশ জানিয়েছে, অপরাধীর নাম পান্নালাল। উত্তরপ্রদেশের বদায়ুঁর সিভিল লাইন্সের বাসিন্দা সে। ২০২০ সালে স্ত্রী অনিতার উপর হামলা চালিয়েছিল সে। ২২ বছর আগে ওই দম্পতির বিয়ে হয়েছে। পান্নালালের পাঁচ কন্যাসন্তানও রয়েছে। অনিতার বাপের বাড়ির অভিযোগ, পুত্রসন্তান না হওয়ায় প্রায় দিনই স্ত্রীর সঙ্গে ঝামেলা করত পান্নালাল। তাকে বেশ কয়েক বার বোঝানোর চেষ্টাও করা হয়। কিন্তু পান্নালাল অনিতাকে ডিভোর্স দেওয়ার হুমকি দিত। শুধু তাই নয়, অন্য মহিলাকে বিয়ে করারও কথা বলত।

এক দিন স্বামী-স্ত্রীর মধ্যে বিষয়টি নিয়ে অশান্তি চরমে পৌঁছয়। স্ত্রীর গর্ভের সন্তান পুত্র না কন্যা তা জানার জন্য জোরাজুরি করতে থাকে পান্নালাল। তাতে আপত্তি জানান অনিতা। তখন পান্নালাল তাঁর পেট চিরে ফেলার হুমকি দেয়। এমনকি তাঁকে খুন করে ফেলারও হুমকি দেওয়া হয়। আচমকাই স্ত্রীর উপর হামলা চালায় সে। কাস্তে দিয়ে স্ত্রীর পেট চিরে ফেলে। সেই অবস্থায় কোনও রকমে পালিয়ে যান অনিতা। কাছেপিঠেই ওঁর ভাই একটি দোকানে কাজ করছিলেন। দিদিকে ওই অবস্থায় দেখে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। অনিতা বেঁচে গেলেও তাঁর গর্ভস্থ সন্তানকে বাঁচানো যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE