Advertisement
০৩ মার্চ ২০২৪
Triple Talaq

পণের গাড়ি কই? বিয়ের দু’ঘণ্টার মধ্যে ‘তাৎক্ষণিক তিন তালাক’ দিলেন বর, উত্তরপ্রদেশে মামলা রুজু

বিয়ের পর পণের জিনিসপত্র দেখতে গিয়ে শ্বশুরবাড়ির লোকেরা লক্ষ্য করেন তাতে গাড়ি নেই। তা নিয়েই শুরু বচসা। রাগে অগ্নিশর্মা হয়ে স্বামী নববধূকে বিয়ের আসরেই তিন তালাক দেন।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আগরা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ২১:৪১
Share: Save:

পণের সম্ভারে আরও অনেক জিনিসই ছিল। কিন্তু গাড়ি ছিল না। তা দেখেই রেগে অগ্নিশর্মা হয়ে বিয়ের আসরেই নববিবাহিত স্ত্রীকে তাৎক্ষণিক তিন তালাক দিলেন স্বামী। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আগরায়।

আগরার বাসিন্দা কামরান ওয়াসি জানিয়েছেন, তাঁর দুই বোন ডলি এবং গৌরীর নিকাহ স্থির হয়েছিল একই দিনে। আগরার ফতেহাবাদ রোডের বিয়ের আসরে দুই বোনের জন্য দু’টি পৃথক শোভাযাত্রা নিয়ে বরেরা আসেন। বিয়েও হয়ে যায় নিয়ম মেনেই। গৌরীকে নিয়ে শ্বশুরবাড়ি রওনা হয় একটি দল। কিন্তু ডলির শ্বশুরবাড়ির লোকেরা বেঁকে বসেন।

কামরানের অভিযোগ, ডলির শ্বশুরবাড়ির লোকেরা পণের সামগ্রী দেখতে গিয়ে বুঝতে পারেন তাতে গাড়ি নেই। তাতেই রেগে যান ডলির স্বামী আসিফ। তিনি দাবি করেন, গাড়ি চাই। গাড়ি দিতে না পারলে যেন পাঁচ লক্ষ টাকা নগদ এখনই দেওয়া হয়। ডলির পরিবার জানায়, গাড়ি বা নগদ— কোনওটাই এত দ্রুত ব্যবস্থা করা তাঁদের পক্ষে সম্ভব নয়। এ কথা শুনে বিয়ের আসরেই নববধূকে তাৎক্ষণিক তিন তালাক দেন আসিফ।

আসিফ-সহ ছ’জনের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করেছে ডলির পরিবার। ২০১৯ সাল থেকে তিন তালাকের মাধ্যমে তাৎক্ষণিক বিবাহ বিচ্ছেদকে বেআইনি ঘোষণা করা হয়েছে দেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE