Advertisement
১৯ জুলাই ২০২৪
Child Abuse

সাত বছরের শিশুকে নিগ্রহ! অভিযুক্ত যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিলেন বিচারক

উত্তরপ্রদেশের বালিয়া জেলার নাগরা শহরে ওই নাবালিকাকে নিগ্রহ করা হয়। ঘটনার পর নাবালিকার পরিবারের তরফে নাগরা থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। তার ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ।

শিশুকন্যাকে নিগ্রহের অভিযোগে যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ।

শিশুকন্যাকে নিগ্রহের অভিযোগে যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১০:৪৯
Share: Save:

৭ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। মোটা অঙ্কের জরিমানাও আদায় করা হবে আসামির কাছ থেকে।

গত বছর মে মাসে উত্তরপ্রদেশের বালিয়া জেলার নাগরা শহরে ওই নাবালিকাকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। ঘটনার পর নাবালিকার পরিবারের তরফে নাগরা থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। গ্রেফতার করা হয় রোহিত চৌহান নামের এক যুবককে।

অভিযুক্তের বিরুদ্ধে পকসো ধারায় মামলা রুজু করা হয়েছিল। বালিয়ার বিশেষ আদালতে চলছিল শুনানি। অবশেষে মঙ্গলবার, ২৪ জানুয়ারি বিচারপ্রক্রিয়া শেষ হলে রায় শোনায় আদালত।

বিশেষ আদালতের বিচারক গোবিন্দ মোহন ৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত করেন ৩৮ বছর বয়সি রোহিতকে। তাঁকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। সেই সঙ্গে আদালত জানায়, রোহিতকে ১ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। রোহিতের পক্ষে মামলাটি লড়ছিলেন আইনজীবী ত্রিভুবন নাথ যাদব। আদালতের এই রায়ের বিরুদ্ধে তাঁরা উচ্চ আদালতের দ্বারস্থ হবেন কি না, তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Child Abuse Child Harassment Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE