Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Job Transfer

স্কুলে খালি নেই একটিও পদ, সেখানেই শূন্য পদ দেখিয়ে শিক্ষিকার বদলি করালেন পরিদর্শক!

শিক্ষা দফতর ও অফিসারদের এমন কাজ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিচারপতি অনিরুদ্ধ রায়। বুধবার তিনি নির্দেশ দিয়েছেন, যে-স্কুল থেকে বদলি হয়েছিলেন, আপাতত সেখানেই যোগ দেবেন সুরঙ্গমা।

শিক্ষা দফতর ও অফিসারদের গাফিলতির শিকার শিক্ষিকা।

শিক্ষা দফতর ও অফিসারদের গাফিলতির শিকার শিক্ষিকা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ০৭:৩৯
Share: Save:

বাংলার অসংখ্য স্কুলে পদ খালি এবং সেই সব ক্ষেত্রে শিক্ষক নিয়োগ বা বদলির উদ্যোগ নেই বলে নিত্য অভিযোগ ওঠে। অথচ যেখানে পদ খালি নেই, সেই স্কুলেই শূন্য পদ দেখিয়ে এক শিক্ষিকাকে বদলি করেছেন উত্তর ২৪ পরগনার ডিআই বা জেলা স্কুল পরিদর্শক! বিপাকে পড়ে সুরঙ্গমা সিংহ রায় নামে ওই শিক্ষিকা কলকাতা হাই কোর্টে মামলা করেন।

শিক্ষা দফতর ও অফিসারদের এমন কাজ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিচারপতি অনিরুদ্ধ রায়। বুধবার তিনি নির্দেশ দিয়েছেন, যে-স্কুল থেকে বদলি হয়েছিলেন, আপাতত সেখানেই যোগ দেবেন সুরঙ্গমা। ছ’মাসের মধ্যে উত্তর ২৪ পরগনার অন্য কোনও স্কুলে তাঁকে বদলি করবেন ডিআই। বিচারপতির মন্তব্য, শিক্ষা দফতর ও অফিসারদের গাফিলতির দায় ওই শিক্ষিকার নয়।

সুরঙ্গমার কৌঁসুলি এক্রামুল বারি জানান, কম্পিউটার অ্যাপ্লিকেশনের শিক্ষিকা সুরঙ্গমা ঠাকুরনগরের একটি স্কুল থেকে মধ্যমগ্রামের এপিসি গার্লস স্কুলে বদলি হন। প্রধান শিক্ষিকা জানান, তাঁর স্কুলে ওই বিষয়ের পদ শূন্য নেই। হাই কোর্টের নির্দেশে সুরঙ্গমার সমস্যা মিটলেও শূন্য পদ না-থাকা সত্ত্বেও ডিআই কী ভাবে তাঁকে বদলি করেছিলেন, কেনই বা করেছিলেন, উঠছে প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

North 24 Parganas job transfer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE