Advertisement
০৫ মে ২০২৪
Crime News

ধর্ষককে গ্রেফতার করতে হবে, থানার সামনে গিয়ে গায়ে আগুন দেওয়ার চেষ্টা তরুণীর

উত্তরপ্রদেশের মীরাটের এক তরুণী গ্রামের যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন মাস ছয়েক আগে। কিন্তু পুলিশ কোনও পদক্ষেপ করেনি বলে অভিযোগ। তাই তিনি আত্মহত্যার চেষ্টা করেন।

UP woman allegedly tried to commit suicide for police inaction over alleged rape

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ১২:৩৬
Share: Save:

ধর্ষকের গ্রেফতারি এবং শাস্তির দাবিতে থানার সামনে গিয়ে বিক্ষোভ দেখালেন নির্যাতিতা তরুণী এবং তাঁর পরিবারের সদস্যেরা। গায়ে আগুন দিয়ে পুলিশের সামনেই আত্মহত্যার চেষ্টাও করেন ওই তরুণী। পরে পুলিশ তাঁদের কাছ থেকে দাহ্য বস্তু বাজেয়াপ্ত করেছে।

ঘটনাটি উত্তরপ্রদেশের মীরাটের। শনিবার সেখানে স্থানীয় থানার সামনে গিয়ে বিক্ষোভ দেখান নির্যাতিতা তরুণী। তাঁর সঙ্গে তাঁর পরিবারের সদস্যেরাও ছিলেন। দাহ্য বস্তু সঙ্গে নিয়ে গিয়েছিলেন তাঁরা। থানার সামনে গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করার হুমকি দেন তরুণী।

পুলিশ জানিয়েছে, মাস ছয়েক আগে ওই তরুণী তাঁর গ্রামেরই এক যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন। সেই মর্মে থানায় অভিযোগ দায়ের করেছিলেন তিনি। সে সময় তরুণী নাবালিকা ছিলেন। পুলিশের দাবি, সেই সময় অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছিল। কিন্তু পুলিশ তদন্তের মাধ্যমে জানতে পারে, ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন না ওই যুবক। তাই তাঁর বিরুদ্ধে পুলিশ কোনও পদক্ষেপ করেনি।

শনিবার তরুণী এবং তাঁর পরিবারের বিক্ষোভের পর নতুন করে বিষয়টি সকলের নজরে এসেছে। এসডিএম পঙ্কজ প্রধান রাঠোর জানান, তিনি সংশ্লিষ্ট থানাকে অবিলম্বে এ বিষয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। ওই নির্যাতিতার পরিবারকেও দোষীকে গ্রেফতার করা হবে বলে আশ্বাস দিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime News UP Crime Rape Allegation Inaction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE