Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Mobile Phones

মেয়েদের হাতে মোবাইল দিলে ধর্ষণ বাড়ে, মন্তব্য উত্তরপ্রদেশের মহিলা কমিশনের সদস্যার

মীনা আরও বলেন, ‘‘মেয়েদের বড় হওয়ার ক্ষেত্রে মায়ের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। যদি কোনও মেয়ে বিগড়ে যায় তার জন্য সম্পূর্ণ দায়ী তার মা।’’

এই মন্তব্যের পর শুরু হয়েছে বিতর্ক

এই মন্তব্যের পর শুরু হয়েছে বিতর্ক প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১০ জুন ২০২১ ১৬:১২
Share: Save:

মেয়েদের হাতে মোবাইল ফোন দেওয়া উচিত নয়, কারণ মোবাইল দিলেই ধর্ষণের ঘটনা বেশি ঘটে, এমনই বিতর্কিত মন্তব্য করলেন উত্তরপ্রদেশের মহিলা কমিশনের সদস্যা মীনা কুমারী। সেই সঙ্গে তিনি আরও বলেন, মেয়েরা বিগড়ে গেলে তার জন্য সম্পূর্ণ দায়ী তাদের মা। এই মন্তব্য়ে বিতর্ক শুরু হয়েছে বিভিন্ন মহলে।

বৃহস্পতিবার আলিগড়ে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে সাংবাদিকদের সামনে মীনা বলেন, ‘‘মেয়েদের মোবাইল দেওয়া উচিত নয়। কারণ ঘণ্টার পর ঘণ্টা ধরে তারা ছেলেদের সঙ্গে কথা বলবে। তার পর তাদের সঙ্গে পালিয়ে যাবে। সে জন্যই ধর্ষণের মতো ঘটনা বেশি ঘটছে। মেয়েদের ফোন কেউ খতিয়ে দেখে না। পরিবারের লোকেদের এই ব্যাপারে কোনও নজর থাকে না।’’

মীনা আরও বলেন, ‘‘মেয়েদের বড় হওয়ার ক্ষেত্রে মায়ের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। যদি কোনও মেয়ে বিগড়ে যায় তার জন্য সম্পূর্ণ দায়ী তার মা।’’ মহিলা কমিশনের এক সদস্যার এই ধরনের মন্তব্যের সমালোচনা শুরু হয়েছে। তার পরেই উত্তরপ্রদেশ মহিলা কমিশনের ভাইস চেয়ারপার্সন অঞ্জু চৌধরী জানিয়েছেন, এটা সম্পূর্ণ মীনার ব্যক্তিগত মতামত। মেয়েদের কাছ থেকে মোবাইল কেড়ে নিলেই যে ধর্ষণ বন্ধ হয়ে যাবে তা মনে করেন না তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rape case Mobile Phones
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE