×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

New Town Encounter: নিউটাউন গুলি-কাণ্ডে পাকিস্তান যোগ? সাপুরজি আবাসনে প্রাপ্ত নমুনায় তদন্তে নয়া মোড়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ জুন ২০২১ ১৫:২৫
নিউ টাউনের সেই আবাসন

নিউ টাউনের সেই আবাসন
ছবি: পিটিআই

পঞ্জাবের গ্যাংস্টার জয়পাল ভুল্লার ও যশপ্রীত সিংহের মাদক চক্রের জাল কী পাকিস্তান পর্যন্ত বিছিয়েছিল? প্রশ্নের উত্তর খুঁজছে পঞ্জাব পুলিশ। বুধবার নিউটাউনে এনকাউন্টারে মৃত্যু হয় পঞ্জাবের গ্যাংস্টার জয়পাল ভুল্লার ও যশপ্রীত সিংহের। ওই আবাসনে যে ফ্ল্যাটে গ্যাংস্টাররা গা ঢাকা দিয়েছিল, তার আলমারিতে মেলা পোশাকের প্ল্যাস্টিকের প্যাকেটে উর্দু ভাষায় পাকিস্তানের পঞ্জাব প্রদেশের ঠিকানা রয়েছে বলে সূত্রের খবর। তা থেকেই পাকিস্তান যোগের সম্ভাবনা জোড়ালো হচ্ছে। যদিও গোয়েন্দারা মনে করছেন, এই প্লাস্টিক অন্য ভাবেও তাদের কাছে এসে পৌঁছতে পারে।

Advertisement

নাম প্রকাশে অনিচ্ছুক পঞ্জাবের লুধিয়ানা পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘নিহত গ্যাংস্টাররা আফিম, হেরোইন প্রভৃতি মাদক চক্রের সঙ্গে জড়িত ছিল। এ ক্ষেত্রে পাকিস্তান বা জম্মু-কাশ্মীরের সীমান্ত এলাকা দিয়ে মাদকচক্র চালানোর বিষয়টি নিয়ে আমরা তদন্ত করছি।’’ নিউটাউনের আবাসনে গ্যাংস্টাদের পোশাকের প্লাস্টিক সেই পাকিস্তান যোগকে কিছুটা পোক্ত করলেও মৃতদের পাকিস্তান যাতায়ত ছিল কি না, তা এখনও স্পষ্ট নয়। এক্ষেত্রে কারও মারফতও এই প্লাস্টিক তাদের কাছে এসে পৌঁছতে পারে।

পুলিশ সূত্রে খবর, সপ্তাহ দু’য়েক ফ্ল্যাট ভাড়া নিয়েছিল ওই দুষ্কৃতীরা। কিন্তু খুব বেশি বাইরে বেরোত না তারা। এমনকী ফ্ল্যাটের জানলাও বেশিরভাগ সময়ই থাকত বন্ধ। ফলে তাদের নিয়ে যে আবাসনের বাসিন্দাদের সন্দেহ হয়নি, তেমন নয়। তবে বুধবারের ঘটনায় ওই আবাসনের বাসিন্দারা হতবাক।

Advertisement