Advertisement
০৬ মে ২০২৪
Air India

বিমান বাতিল: এয়ার ইন্ডিয়াকে জরিমানা, টিকিটের প্রায় ১০০০ কোটি টাকা ফেরতের নির্দেশ

আমেরিকার পরিবহণ সচিব জানিয়েছেন, একটি বিমান যখন বাতিল হয়, যাত্রীরা খুবই হয়রানির মধ্যে পড়েন। তাই তাঁদের যত দ্রুত সম্ভব টিকিটের দাম ফিরিয়ে দেওয়া জরুরি। কিন্তু তা হচ্ছে না।

বিপুল জরিমানার মুখে এয়ার ইন্ডিয়া।

বিপুল জরিমানার মুখে এয়ার ইন্ডিয়া। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১১:৪১
Share: Save:

বিমান বাতিল হয়েছে। কিন্তু সেই বিমানের যাত্রীরা টিকিটের টাকা ফেরত পাননি। এ বার টাটা গোষ্ঠীর এয়ার ইন্ডিয়াকে বড়সড় জরিমানা করল আমেরিকার পরিবহণ সংক্রান্ত নিয়ন্ত্রক সংস্থা। ‘ইউএস ডিপার্টমেন্ট অফ ট্রান্সপোর্টেশন’ জানিয়েছে, এয়ার ইন্ডিয়াকে বাতিল হওয়া বিমানের টিকিটের দাম বাবদ ১২ কোটি ১৫ লক্ষ ডলার এবং জরিমানা হিসেবে দিতে হবে ১৪ লক্ষ ডলার। সংস্থার আধিকারিকরা জানিয়েছেন, অতিমারি চলাকালীন বিমান বাতিলের ঘটনায় এই জরিমানা।

শুধু এয়ার ইন্ডিয়াই নয়, মোট ছ’টি বিমান পরিবহণ সংস্থাকে এ ভাবে জরিমানার মুখে পড়তে হয়েছে। প্রসঙ্গত, বিমান বাতিল হলে যাত্রীরা টিকিটের টাকা ফেরত পান। কিন্তু অভিযোগ, এয়ার ইন্ডিয়া বিমান বাতিল ঘোষণা করলেও সেই বিমানের যাত্রীদের টাকা ফেরত দেয়নি অথবা বিলম্ব করেছে। যদিও এই ঘটনা যে সময়ের তখন এয়ার ইন্ডিয়া সরকারের হাতে ছিল। এখন টাটা গোষ্ঠী এয়ার ইন্ডিয়া কিনে নিয়েছে।

আমেরিকার পরিবহণ সচিব জানিয়েছেন, একটি বিমান যখন বাতিল হয়, যাত্রীরা খুবই হয়রানির মধ্যে পড়েন। তাই তাঁদের যত দ্রুত সম্ভব টিকিটের দাম ফিরিয়ে দেওয়া জরুরি। কিন্তু তা না হলে আমেরিকার যাত্রীদের তরফ থেকে আমাদের পদক্ষেপ করতে হয়। যাতে যাত্রীরা দ্রুত টিকিটের টাকা ফেরত পান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India Refund US
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE