Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Atiq Ahmed

উমেশ পাল হত্যাকাণ্ডে নয়া মোড়, শুটারদের আর্থিক মদতের অভিযোগে ধৃত আতিকের শ্যালক

উমেশ হত্যাকাণ্ডে এর আগে একাধিক বার আখলাককে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। এই ঘটনায় আখলাকের বিরুদ্ধে বেশ কিছু তথ্য তাদের হাতে এসেছে বলে দাবি করেছে উত্তরপ্রদেশ পুলিশের এসটিএফ।

Atiq Ahmed convicted

২০০৬ সালে উমেশ পাল অপহরণের মামলায় দোষী সাব্যস্ত আতিক আহমেদ। তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ০৯:৪৮
Share: Save:

উত্তরপ্রদেশের প্রয়াগরাজে উমেশ পাল হত্যাকাণ্ডে আরও এক অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। ধৃত ব্যক্তি হলেন অভিযুক্ত আতিক আহমেদের শ্যালক আখলাক আহমেদ। পুলিশের দাবি, উমেশের হত্যাকাণ্ডে শুটারদের আর্থিক মদত দিয়েছিলেন আখলাক। মিরাট থেকে তাঁকে শুক্রবার গ্রেফতার করা হয়েছে।

উমেশ হত্যাকাণ্ডে এর আগে একাধিক বার আখলাককে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। এই ঘটনায় আখলাকের বিরুদ্ধে বেশ কিছু তথ্য তাদের হাতে এসেছে বলে দাবি করেছে উত্তরপ্রদেশ পুলিশের এসটিএফ। তার পরই তাঁকে গ্রেফতার করা হয়েছে। গত ২৪ ফেব্রুয়ারি প্রয়াগরাজে নিজের বাড়ির সামনে খুন হয়েছিলেন উমেশ। তাঁকে গুলি করে খুন করা হয়। সেই ঘটনায় উমেশের দুই দেহরক্ষীরও মৃত্যু হয়েছে। উমেশ খুনে অভিযোগ ওঠে সমাজবাদী পার্টির প্রাক্তন সাংসদ এবং বিধায়ক আতিকের বিরুদ্ধে। বিধায়ক রাজু পাল খুনের একমাত্র সাক্ষী ছিলেন উমেশ।

২০০৬ সালে উমেশকে অপহরণের মামলায় সম্প্রতি আদালত আতিক এবং আরও দুই অভিযুক্তকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে। এই মামলার শুনানির আগে গুজরাতের সাবরমতী জেল থেকে প্রয়াগরাজে আনা হয়েছিল আতিককে। এমপি-এমএলএ আদালতে তাঁকে তোলা হলে বিচারক আতিককে যাবজ্জীবন সাজা দিয়েছেন। আতিকের বিরুদ্ধে একশোটিরও বেশি মামলা রয়েছে। আতিককে আবার সাবরমতী জেলেই নিয়ে যাওয়া হয়েছে।

উমেশ হত্যাকাণ্ডে বেশ কয়েক জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের সঙ্গে সংঘর্ষে দুই অভিযুক্তের মৃত্যু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Atiq Ahmed Umesh Pal Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE