Advertisement
২০ এপ্রিল ২০২৪
Hot Air Balloon Fire

মাঝ আকাশে ‘হট এয়ার’ বেলুনে আগুন! ঝলসে মৃত শিশু, আতঙ্কে ঝাঁপ দিয়ে মৃত্যু আরও ২ পর্যটকের

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওড়ার কিছু ক্ষণের মধ্যেই একটি ‘হট এয়ার’ বেলুনের গন্ডোলায় আচমকাই আগুন ধরে যায়। আতঙ্কিত হয়ে পড়েন পর্যটকরা। বেলুন তখন ১৫০-২০০ ফুট উঁচুতে।

Hot Air balloon accident

‘হট এয়ার’ বেলুনে দুর্ঘটনা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মেক্সিকো সিটি শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ০৯:০৭
Share: Save:

মাঝ আকাশে ‘হট এয়ার’ বেলুনের গন্ডোলায় আগুন লেগে যাওয়ায় ঝলসে গেল এক শিশু। আতঙ্কে ঝাঁপ দিয়ে মৃত্যু হল দুই পর্যটকের। ভয়ানক এই ঘটনাটি ঘটেছে মেক্সিকে শহরে। এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, মেক্সিকো শহর থেকে ৭০ কিলোমিটার দূরে টিয়োটিহুয়াকানে এই দুর্ঘটনা ঘটেছে। টিয়োটিহুয়াকান জনপ্রিয় পুরাতত্ত্ব স্থল। প্রতি বছর প্রচুর পর্যটক এই পুরাতত্ত্ব স্থলে পিরামিড দেখতে আসেন। শনিবারও প্রচুর পর্যটকের ভিড় ছিল সেখানে। আকাশে ভেসে গোটা পুরাতত্ত্বস্থলটিকে ঘুরে দেখানোর জন্য এখানে ‘হট এয়ার’ বেলুনের ব্যবস্থাও রয়েছে।

বেসরকারি উদ্যোগে পর্যটকদের সেই ‘হট এয়ার’ বেলুনে ঘুরে দেখানো হয় ১৫০ ডলারের বিনিময়ে। শনিবারও বেশ কিছু পর্যটক ‘হট এয়ার’ বেলুনে চেপে পুরাতত্ত্বস্থলটি ঘুরে দেখছিলেন। তার মধ্যে একটি বেলুনেই এই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওড়ার কিছু ক্ষণের মধ্যেই একটি ‘হট এয়ার’ বেলুনের গন্ডোলায় আচমকাই আগুন ধরে যায়। আতঙ্কিত হয়ে পড়েন পর্যটকরা। বেলুন তখন ১৫০-২০০ ফুট উঁচুতে। গন্ডোলায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় দুই পর্যটক আতঙ্কিত হয়ে ঝাঁপ মারেন। নীচে আছড়ে পড়ে মৃত্যু হয়েছে তাঁদের। এমনটাই জানিয়েছে পুলিশ। আরও এক শিশুকে ঝলসানো অবস্থায় উদ্ধার করা হয়েছে।

গন্ডোলায় কত জন ছিলেন তা স্পষ্ট করতে পারেনি স্থানীয় প্রশাসন। তবে দু’জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে তারা। মৃতদের মধ্যে রয়েছেন ৩৯ বছরের এক মহিলা এবং বছর পঞ্চাশের এক পুরুষ পর্যটক। তাঁদের নাম এবং পরিচয় জানায়নি প্রশাসন। কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এই ধরনের বিনোদনের ক্ষেত্রে নিরাপত্তার বিষয়টি ঠিক মতো মানা হচ্ছে কি না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hot Air Balloon Fire Mexico
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE