Advertisement
০৫ মে ২০২৪
Uttar Pradesh

Uttar Pradesh: উত্তরপ্রদেশের বৈদ্যুতিন যন্ত্র তৈরির কারখানায় বিস্ফোরণ, ন’জনের মৃত্যু, জখম ১৪

শনিবার দুপুর নাগাদ উত্তরপ্রদেশের হাপুর জেলার ধৌলানা শিল্পাঞ্চলের একটি বৈদ্যুতিন সরঞ্জাম তৈরির কারখানায় ওই বিস্ফোরণ ঘটেছে।

বৈদ্যুতিক যন্ত্র তৈরির কারখানায় বিস্ফোরণ

বৈদ্যুতিক যন্ত্র তৈরির কারখানায় বিস্ফোরণ

সংবাদ সংস্থা
হাপুর শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১৮:৩৯
Share: Save:

উত্তরপ্রদেশের একটি বৈদ্যুতিন সরঞ্জাম তৈরির কারখানার বিস্ফোরণের জেরে প্রাণ গেল ন’জনের। ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৪ জন। কয়েক জন শ্রমিক এখনও ওই কারখানায় আটকে রয়েছেন। বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে এসে উদ্ধারকাজ শুরু করেছে পুলিশ ও দমকল বাহিনী। এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

শনিবার দুপুর নাগাদ উত্তরপ্রদেশের হাপুর জেলার ধৌলানা শিল্পাঞ্চলের একটি বৈদ্যুতিন সরঞ্জাম তৈরির কারখানায় ওই বিস্ফোরণ ঘটেছে। ওই কারখানাটির পাশেই একটি পেট্রল পাম্প থাকায় বিষয়টি নিয়ে আরও উদ্বিগ্ন দমকল কর্তৃপক্ষ। দমকলের তরফে জানানো হয়েছে, বিস্ফোরণে উড়ে গিয়েছে কারখানার বয়লারটি। ওই সময় আশপাশে অন্তত ২৫ জন শ্রমিক কাজ করছিলেন। স্থানীয়েরা জানান, বিস্ফোরণের ঘটনায় কারখানার আশপাশে থাকা কিছু বাড়ির ছাদ উড়ে গিয়েছে। আগুন নেভাতে প্রায় তিন ঘণ্টা সময় লেগেছে।

বিস্ফোরণের খবর পেয়েই টুইটারে জেলা প্রশাসনকে দ্রুত উদ্ধারকাজ শুরু করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। হাপুরের আইজি প্রবীণ কুমারই জানান, বিস্ফোরণের ঘটনায় ন’জনের মৃত্যু হয়েছে। বাকি ১৭ জনের মধ্যে ১৪ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিস্ফোরণের জন্য যাঁরা দায়ী, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলেও জানানো হয়েছে হাপুর পুলিশের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE