Advertisement
২৫ মে ২০২৪
Fake Account

মন্ত্রীর নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট

মন্ত্রীর নাম ব্যবহার করে প্রতারণার চেষ্টার ঘটনায় নড়চড়ে বসেছে পুলিশ প্রশাসন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ফিরোজাবাদ শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২০ ০৩:২৫
Share: Save:

উত্তরপ্রদেশের এক মন্ত্রীর নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করে রাজ্যের এক বিজেপি নেতার সঙ্গে প্রতারণার চেষ্টার অভিযোগ উঠেছে। ওই নেতার কাছ থেকে ১৫ হাজার টাকা চাওয়া হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। জেলা পুলিশের তরফে আজ জানানো হয়েছে, পুলিশের সাইবার সেল ঘটনাটির তদন্ত শুরু করেছে।

রাজ্যের গ্রামোন্নয়ন মন্ত্রী রাজেন্দ্র সিংহ ওরফে মোতি সিংহের থেকে ফেসবুকে ‘ফ্রেন্ড রিকোয়েন্ট’ পান ফিরোজ়বাদের বিজেপি নেতা অমিত গুপ্ত। মন্ত্রী ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ পাঠিয়েছেন মনে করে তিনি তা ‘অ্যাকসেপ্ট’-ও করেছিলেন। ফিরোজ়াবাদের এসএসপি অজয় কুমার পাণ্ডে জানিয়েছেন, এর অল্প কিছুক্ষণ পরে ১৫ হাজার টাকা চেয়ে অমিতের কাছে ই-মেল আসে। তখনই সন্দেহ হয় ওই বিজেপি নেতার। সঙ্গে সঙ্গে মন্ত্রীর দফতরে ফোন করে বিষয়টি জানান এবং জানতে চান, মন্ত্রী আদৌ তাঁকে কোনও ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ পাঠিয়েছেন কিনা। তখনই স্পষ্ট হয়, মন্ত্রীর নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করে ওই বিজেপি নেতাকে ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ পাঠানো হয়েছে।

ঘটনাটি জানিয়েছে স্থানীয় থানায় এফআইআর করেছেন অমিত। পুলিশের অনুমান, মন্ত্রীর নামে ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ পাঠালে প্রতারণার কাজটা সহজ হবে, মনে করেই প্রতারকেরা রাজেন্দ্র সিংহের ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করেছিল। মন্ত্রীর নাম ব্যবহার করে প্রতারণার চেষ্টার ঘটনায় নড়চড়ে বসেছে পুলিশ প্রশাসন। সূত্রের খবর, তদন্তে নেমে পুলিশের অনুমান, এর পিছনে একটা বড়সড় প্রতারণা চক্র কাজ করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Account Cyber Fraud Uttar Pradesh BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE