Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Uttar Pradesh

আবার লখিমপুর খেরি, এ বার দুই দলিত নাবালিকাকে ধর্ষণের পর খুন করে গাছে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ

পুলিশ সূ্ত্রে জানা গিয়েছে, মৃতেরা দলিত পরিবারের সদস্য। খবর পেয়ে নিঘাসন থানার পুলিশ তৎক্ষনাৎ ঘটনাস্থলে পৌঁছয়। মৃতদেহগুলিকে ইতিমধ্যেই ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৯:৩৮
Share: Save:

আবারও মহিলা এবং শিশু নিরাপত্তা নিয়ে প্রশ্নের মুখে উত্তরপ্রদেশের আদিত্যনাথ সরকার। দুই নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠল উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে। বুধবার বিকেলে উদ্ধার হয় ওই দুই নাবালিকার ঝুলন্ত মৃতদেহ। একটি গাছ থেকে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতেরা দলিত পরিবারের সদস্য। খবর পেয়ে নিঘাসন থানার পুলিশ তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছয়। মৃতদেহগুলিকে ইতিমধ্যেই ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। কোনও রকম উত্তেজনামূলক পরিস্থিতি তৈরি হলে তা নিয়ন্ত্রণের জন্য বিশাল পুলিশবাহিনীও মোতায়েন করা হয়েছে ।

ওই দুই নাবালিকার মা জানিয়েছেন, মোটরসাইকেলে করে কিছু জন লোক তাঁর মেয়েদের অপহরণ করে নিয়ে যায়। নাবালিকাদের ধর্ষণ করে খুন করা হয়েছে বলেও পরিবারের তরফে অভিযোগ করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, জেলার ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত বছর কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয়কুমার মিশ্রের ছেলে আশিসের বিরুদ্ধে যেই জায়গায় কৃষকদের গাড়ি চাপা দেওয়ার অভিযোগ উঠেছিল, মৃতদেহগুলি তার কাছাকাছি একটি এলাকা থেকে উদ্ধার হয়েছে।

অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে ইতিমধ্যেই ওই এলাকা জুড়ে উত্তেজনা সৃষ্টি হয়েছে। এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন, বিরোধী নেতা অখিলেশ যাদব। রাজ্যে মহিলাদের নিরাপত্তা নিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। টুইটারে লেখেন, ‘যোগী সরকারের গুন্ডারা প্রতিদিন মা-বোনদের হয়রানি করছে। এটা খুবই লজ্জাজনক। সরকারের উচিত বিষয়টির তদন্ত করা। দোষীদের কঠোরতম শাস্তি হওয়া উচিত।’ কংগ্রেসের পক্ষ থেকেও এই ঘটনার নিন্দা করা হয়েছে।

লখনউ রেঞ্জের আইজিপি লক্ষ্মী সিংহ বলেন, ‘‘ওই নাবালিকাদের যখন উদ্ধার করা হয়, তখন তাদের নিজেদেরই ওড়না গলায় ফাঁস লাগানো ছিল। শরীরে সেই ভাবে কোনও আঘাতের চিহ্ন ছিল না।’’ তিনি আরও বলেন, ‘‘পরিবারের তরফে যা অভিযোগ জানানো হবে তার ভিত্তিতেই পুলিশ এফআইআর দায়ের করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh rape Minor Dalit Sister
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE